অনূর্ধ্ব-১৯ এ ৮ রানে অলআউট নেপালের নারী দল

লেখক: স্পোর্টস ডেস্ক
প্রকাশ: ৮ মাস আগে

মালয়েশিয়াতে চলছে টি-২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব অনূর্ধ্ব-১৯ মেয়েদের। নিজেদের যোগ্যতা প্রমানের এক অনবদ্য সুযোগ। তবে এ সুযোগ হাতছারা করে লজ্জার নজির গড়ল নেপালের অনূর্ধ্ব-১৯ নারী দল। কারণ মাত্র ৮.১ ওভারেই মাত্র ৮ রানের করেই অলআউট নেপালের মেয়েরা। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি।

সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে অনূর্ধ্ব-১৯ মেয়েদের টি-২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে টসে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নেপাল। পুরো দলের মোট ছয় ব্যাটার শূন্য রান করে সাজঘরে ফেরেন। নেপালের হয়ে সর্বোচ্চ রান করেন স্নেহা মাহারা। ১০ বল খেলে তিনি করেন ৩ রান।

নেপালের বিরুদ্ধে আমিরাতের সব থেকে সফল বোলার হলেন ডানহাতি স্পিনার মাহিকা গৌড়। ফাইফার নিয়ে ম্যাচের সেরাও হন মাহিকা। ৪ ওভার হাত ঘুরিয়ে ২টি মেডেনসহ ২ রান খরচ করে ৫টি উইকেট তুলে নেন মাহিকা। আমিরাতের অপর এক বোলার ইন্দুজা নন্দকুমার চার ওভার বোলিং করে ছয় রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন। এবং মাত্র ১টি বল করে এক উইকেট তুলে নেন সামাইরা ধরনিধরকা।

মাত্র ৯ রানের টার্গেট সামনে ছিল আমিরাতের। রান তাড়া করতে নেমে মাত্র ৭ বলেই লক্ষ্যপূরণ করে ফেলে দেশটির অনুর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল। ১.১ ওভারে কোনও উইকেট না হারিয়ে দলকে জিতিয়ে দেন তাদের দুই ওপেনার। তীর্থা সতীশ ৪ রানে ও লাবণ্য কেনি ৩ রানে অপরাজিত থাকেন।

অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপের এশিয়া কোয়ালিফায়ারে বর্তমানে খেলছে ভুটান, নেপাল, থাইল্যান্ড, কাতার ও সংযুক্ত আরব আমিরাত। এই পাঁচটি দলের মধ্যে যারা কোয়ালিফায়ারে জিতবে তারা আসন্ন বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে। ২০২৩ সালের জানুয়ারিতে অনূর্ধ্ব-১৯ নারীদের টি-২০ বিশ্বকাপের আসর প্রথমবার বসতে চলেছে দক্ষিণ আফ্রিকায়।

বিডি/ডেস্ক