আজ ঢাকার কনসার্ট মাতাবেন অস্কার জয়ী শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক এ আর রহমান

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ১০ মাস আগে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ ঢাকার কনসার্ট মাতাবেন ভারতের ৮১ তম অস্কার বিজয়ী শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী এ আর রহমান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ মঙ্গলবার (২৯ মার্চ) সন্ধ্যায় ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব ১০০’ শীর্ষক কনসার্টে গান পরিবেশন করবেন অস্কারজয়ী এই শিল্পী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে এ লাইভ কনসার্টে প্রায় ৩৫ টি গান পরিবেশন করার কথা রয়েছে উপমহাদেশের বিখ্যাত এই শিল্পীর।

সারা বিশ্বের যে প্রান্তেই তিনি পা রেখেছেন, দর্শকের উন্মাদনা দেখা গেছে সব দিকে। ঢাকায় তাঁর আকাশচুম্বী জনপ্রিয়তা নতুন কিছু নয়। ক্রিকেটীয় নানা উৎসবে এর আগেও মিরপুরে দেখা গেছে এই মহাতারকাকে। এবারের আয়োজনেও তিনিই মধ্যমণি। এরই মধ্যে প্রায় সব প্রস্তুতি সেরে রেখেছে বিসিবি। স্টেডিয়ামের বিরাট অংশজুড়ে নির্মাণ করা হয়েছে মঞ্চ। মঞ্চের সামনেই হাজার দশেক দর্শনার্থীর বসার ব্যবস্থা।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে অন্যদের পাশাপাশি বিসিবির পরিকল্পনায়ও ছিল বেশ আড়ম্বর আয়োজন। ওয়ার্ল্ড একাদশ ও এশিয়া একাদশ নামে দুটি দল গঠন করে জমজমাট ক্রিকেটের পরিকল্পনা করা হয়েছিল। কভিড-১৯ পরিস্থিতিতে সেই পরিকল্পনা ভেস্তে যায়। তবে শেষ মুহূর্তে এ আর রহমানকে নিয়ে সাজানো কনসার্ট পরিকল্পনা বাস্তবায়িত হতে চলেছে।

সন্ধ্যা পৌনে ৬টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হবে অনুষ্ঠান। সংগীতপিপাসুরা বিকেল ৩টা থেকেই নির্ধারিত টিকিট দেখিয়ে মাঠে ঢুকতে পারবে। স্টেডিয়ামের মূল মাঠে বসে সরাসরি কনসার্ট উপভোগ করতে পারবে ১০ হাজার দর্শক। তিন ক্যাটাগরিতে বিক্রি হচ্ছে টিকিট। সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা। এ ছাড়া পাঁচ হাজার টাকায় গোল্ড এবং ১০ হাজার টাকায় মিলছে প্লাটিনাম ক্যাটাগরির টিকিট।

সন্ধ্যা ৭টায় অনুষ্ঠানস্থলে উপস্থিত হওয়ার কথা রয়েছে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। ক্রিকেটের প্রতি তাঁর আবেগ-অনুভূতি সব সময়ই শীর্ষে। জাতীয় ক্রিকেট দলের অনেক ম্যাচ মাঠে বসে উপভোগ করেছেন প্রধানমন্ত্রী। এমনকি বিসিবির কনসার্টসহ নানা আয়োজনে প্রায়ই শামিল হতে দেখা যায় তাঁকে। এবারও এর ব্যতিক্রম হচ্ছে না।

অনুষ্ঠানসূচি অনুযায়ী, অনুষ্ঠানের প্রথম পর্বে সন্ধ্যা ৬টায় গান পরিবেশন করবে জনপ্রিয় ব্যান্ড মাইলস। এরপর মঞ্চে উঠবেন জনপ্রিয় সংগীতশিল্পী বাংলার সুরের রানি খ্যাত মমতাজ। পাঁচ ঘণ্টাব্যাপী কনসার্টের দ্বিতীয় পর্বে মঞ্চে উঠবেন এ আর রহমান। তিনি মঞ্চ কাঁপাবেন রাত ৮টা থেকে ১১টা পর্যন্ত।

এই কনসার্টের পৃষ্ঠপোষক দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। পুরো অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে বেসরকারি স্যাটেলাইট চ্যানেল নিউজটোয়েন্টিফোরে।

ডেস্ক/বিডি