এবারও এসএসসিতে বাজিমাৎ করলো ঠাকুরগাঁওয়ের ওয়ার্ল্ডপ্লাস রেজিডেনশল স্কুল এন্ড কলেজ

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২ মাস আগে

প্রতিবারের ন্যায় এবারও এসএসসিতে বাজিমাৎ করলো ঠাকুরগাঁওয়ের ওয়ার্ল্ডপ্লাস রেজিডেনশল স্কুল এন্ড কলেজ এর শিক্ষার্থীরা। ঠাকুরগাঁও সদর উপজেলা গেইট সংলগ্ন ঠাকুরগাঁও এর একমাত্র প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান ওয়ার্ল্ডপ্লাস রেজিডেশল স্কুল এন্ড কলেজে প্রতি বছরের ন্যায় এবারও এসএসসি পরীক্ষায় ১০০% পাস সহ ভালো ফলাফল অর্জন করেছে।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক ও অধ্যক্ষ মো: জাকির হোসেন মিলন জানান, এবছর এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মোট ৩৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলো, যার মধ্যে এক ছাত্রের দুর্ঘটনায় হাত ভেঙে যাওয়ায় সে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি বাকি ৩৬ জন পরীক্ষার্থীর মধ্যে ২০ জন A+ ১৩ জন A গ্রেড ও ৩ জন A- পেয়ে শতভাগ পাশ করেছেন। এর আগে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় ও ৩৮ জনের মধ্যে ২৮ জন A+ পেয়েছিল। যার মধ্যে দুজন বৃত্তি সহ মারুফ বিল্লাহ সানি নামের এক ছাত্র ট্যালেন্টপুলে বৃত্তি সহ দিনাজপুর বোর্ডের ১৯ তম মেধাতালিকায় স্থান পেয়েছিলেন।

তিনি আরো জানান, অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভালো ফলাফলের জন্য কোচিং কিংবা প্রাইভেট সেন্টারে ছুটাছুটি করে কিন্তু ওয়ার্ল্ডপ্লাসের শিক্ষার্থীদের তা করতে হয় না। এখানে সকাল সাড়ে সাতটা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সারাদিন শিক্ষার্থীদের দুই শিফটে দৈনিক লেশন প্লান অনুযায়ী প্রতিদিনের পড়া প্রতিদিন আদায় করে নেওয়া হয় এবং প্রতি মাসে পরীক্ষা নেওয়া হয়, এজন্যই এখানকার শিক্ষার্থীরা ভালো ফলাফল করে।

এ বছর গোল্ডেন এ প্লাস পাওয়া শিক্ষার্থী বর্ণী রানী জানান, আমি কোথাও কোন প্রাইভেট কিংবা কোচিং এ না গিয়ে শুধু ওয়ার্ল্ডপ্লাস স্কুলে লেখাপড়া করেই ১২৩৪ নম্বর পেয়ে গোল্ডেন এ প্লাস পেয়েছি। আমি গনিত ও পদার্থ বিষয়ে ১০০ এর মধ্যে ১০০ নম্বর পেয়েছি এবং সকল বিষয়ে ৯৭% এর উপরে নম্বর পেয়ে আমি খুব আনন্দিত।

নাহিদ হাসান বাধন জানান, আমি ওয়ার্ল্ডপ্লাস স্কুল থেকে পঞ্চম শ্রেণীতে বৃত্তি এবং A প্লাস পেয়েছিলাম এবার এসএসসিতেও সকল বিষয়ে ৯৫% এর বেশী নম্বর পেয়েছি, আশাকরি এবারও বৃত্তি পাবো।

সালের হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমান জানান, আমার ছেলে মোর্তুজা মোর্শেদ ২০২১ সালে ওয়ার্ল্ডপ্লাস রেজিডেনশল স্কুল এন্ড কলেজ থেকে এ প্লাস ও বৃত্তি পেয়েছে। এই স্কুলটিতে আমার মতো অনেক শিক্ষককের সন্তানরা পড়ালেখা করে চমৎকার ফলাফল করেছে এবং ওয়ার্ল্ডপ্লাস এখন অভিভাবকদের ব্যাপক আস্থায় পরিণত হয়েছে। ওয়ার্ল্ডপ্লাস রেজিডেনশল স্কুলটি ২০১২ সালে প্রতিষ্ঠার পর থেকে প্রতিবছরই এই চমৎকার ফলাফলের মাধ্যমে ঠাকুরগাঁওয়ের শিক্ষা উন্নয়নে ব্যাপক অবদান রাখছে। এখানে ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা আলাদা ভবনে আবাসিক ব্যবস্থাও রয়েছে যা দূর-দূরান্তের শিক্ষার্থীদের জন্য বেশ গুরুত্বপুর্ণ।

বিডি/ডেস্ক