খানসামায় ৮বছর পর বিএনপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ;দুই গ্রুপের সংঘর্ষে সমাবেশ পন্ড !

লেখক: এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রকাশ: ৫ মাস আগে

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি ও নেতাকর্মীদের উপর হামলা-মামলার প্রতিবাদে প্রায় ৮ বছর পর দিনাজপুরের খানসামা উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের আয়োজনে বিক্ষোভ মিছিল শেষে দুই গ্রুপের সংঘর্ষে পন্ড হয়ে গেছে সমাবেশ।

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার পাকেরহাটে কয়েক হাজার নেতাকর্মীর স্বতস্ফুর্ত অংশগ্রহনে বিক্ষোভ মিছিল শেষে বাইপাস চৌধুরী চাতালে উপজেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক চৌধুরী বিএসসির সভাপতিত্বে সমাবেশের এক পর্যায়ে সাবেক সাংসদ ও কেন্দ্রীয় বিএনপির কমিটির সদস্য আখতারুজ্জামান মিয়া ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শিল্পপতি হাফিজুর রহমানের সমর্থকদের মধ্যে তর্ক-বিতর্ক ও মারামারি শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সন্ধ্যায় মঞ্চে উঠা নিয়ে মারামারির এক পর্যায়ে সাবেক সাংসদ আখতারুজ্জামান মিয়ার গাড়ি থেকে প্লাস্টিকের পাইপ নিয়ে তার সমর্থকরা এগিয়ে আসলে ও হাফিজ গ্রুপের সমর্থকরাও লাঠি নিয়ে এগিয়ে আসে এতে কয়েক দফায় সংঘর্ষ হয়। এতে ছাত্রদল ও বিএনপির একাধিক কর্মী আহত হয়। পরে সিনিয়র নেতৃবৃন্দ কর্মীদের শান্ত ও পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

উপজেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক চৌধুরী বিএসসি’র সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান মিয়া ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন  জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি। এসময়  উপস্থিত ছিলেন  সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুল হালিম, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান চৌধুরী, যুগ্ম আহ্বায়ক ও ভাবকী ইউপি চেয়ারম্যান রবিউল আলম তুহিন, সদস্য শফিকুল ইসলাম, খামারপাড়া ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক চৌধুরী, গোয়ালডিহি ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন, উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদল ও ইউনিয়ন ও উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

সংঘর্ষের পূর্বে সভায় বক্তারা আরো বলেন, জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি একটি গণবিরোধী পদক্ষেপ। সরকার কোনোভাবেই সাধারণ মানুষের ওপর এ ধরনের অনৈতিক চাপ সৃষ্টি করতে পারে না। এছাড়া বিরোধী মতের উপর হামলা করে ক্ষমতা আঁকড়ে থাকা আওয়ামী লীগ সরকারের চেষ্টা প্রতিহত করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে আন্দোলন সফল করার আহ্বান জানান বক্তারা।

বিডি/রকি