ঠাকুরগাঁওয়ে আওয়ামী পন্থি শ্রমিক নেতৃবৃন্দের মতবিনিময়

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১১ মাস আগে

ঠাকুরগাঁওয়ে সর্বস্তরের আওয়ামী পন্থি শ্রমিক নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে ঠাকুরগাঁও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের হলরুমে এ মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের (রাজ:-৮৮) সভাপতি, সাবেক জাতীয় শ্রমিকলীগ ঠাকুরগাঁও জেলা শাখার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী বাটলা।

সম্প্রতি জাতীয় শ্রমিকলীগ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি মো: খায়রুল ইসলাম মৃত্যুবরণ করায় তাঁর স্থলে নতুন নেতৃত্ব মনোনীত করণে এ মতবিনিময় সভার আয়োজন করা হয় বলে জানিয়েছেন সভায় উপস্থিত শ্রমিক নেতারা।

শ্রমিক নেতাদের ভাষ্য, জাতীয় শ্রমিকলীগ আ.লীগের একটি গুরুত্বপুর্ণ সহযোগি সংগঠন। আগামী জাতীয় সংসদ নির্বাচন ও রাজনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় জেলা শ্রমিকলীগে একজন দক্ষ ও শ্রমিক বান্ধব নেতার প্রয়োজন। সে লক্ষে জেলার বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা এ মতবিনিময় সভার আয়োজন করে। সভায় সকলের মতামতের ভিত্তিতে দীর্ঘ ১৫ বছর যাবৎ শ্রমিক বান্ধব নেতা হিসেবে কাজ করে আসা জেলা থ্রি-হুইলার মালিক সমিতির সভাপতি ও জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা ইন্দ্রজিৎ গুহ ঠাকুরতা রিংকু’কে জেলা শ্রমিক লীগের সভাপতি পদের জন্য যোগ্য বিবেচিত ঘোষণা করে সকলে সম্মতি প্রকাশ করেন।

শ্রমিক মতবিনিময় সভায় ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেড এর শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক পরিমল কান্তি দাস, জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা, পৌর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক বুলু মহন্ত সহ হরিপুর, রাণীশংকৈল, পীরগঞ্জ, বালিয়াডাঙ্গী উপজেলার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

শ্রমিক নেতা সোহেল রানা জানান, রিংকু দাকে আমারা শ্রমিকদের বিপদে-আপদে সবসময় কাছে পাই। তিনি নির্দ্বিধায় একজন শ্রমিকবান্ধব নেতা। আমরা চাই মরহুম খায়রুল চাচা’র পদে স্থলাভিষক্ত করা হোক রিংকু দাদাকে। দিন নেই , রাত নেই-আমরা যখনি কোন বিপদে পড়ি তিনি তড়িৎ গতিতে ছুটে আসেন এবং আমাদের সার্বিক সহায়তা করেন। কাজেই এমন নেতাকেই আমরা চাই।

এদিকে ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেড এর শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক পরিমল কান্তি দাস জানান, শ্রমিক বান্ধব নেতা হিসেবে ইন্দ্রজিৎ গুহ ঠাকুরতা রিংকু ইতিমধ্যেই ব্যাপক পরিচিতি লাভ করেছে। আমরা আশাবাদি তাকে জাতীয় শ্রমিকলীগ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি নির্বাচিত করলে শ্রমিকরা লাভবান হবেন এবং তিনি তাঁর মেধা ও মননে দলকে একটি শক্তিশালী সংগঠনে রূপান্তরিত করতে সক্ষম হবেন।

জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের (রাজ:-৮৮) সভাপতি, সাবেক জাতীয় শ্রমিকলীগ ঠাকুরগাঁও জেলা শাখার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী বাটলা জানান, আমরা সর্বস্তরের শ্রমিক নেতৃবৃন্দের মতামত নেওয়ার জন্য এ মতবিনিময় সভা করি এবং সকলের সিদ্ধান্ত মতে জাতীয় শ্রমিকলীগ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি পদে শ্রমিক বান্ধব নেতা ইন্দ্রজিৎ গুহ ঠাকুরতা রিংকু’র নাম প্রস্তাব আকারে জেলা আ.লীগ নেতৃবৃন্দের কাছে সুপারিশ করেছি। আশাকরি জেলা নেতৃবৃন্দ শ্রমিকদের মতামতের সঠিক মূল্যায়ন করবেন।

এ বিষয়ে জানতে শ্রমিক বান্ধব নেতা ইন্দ্রজিৎ গুহ ঠাকুরতা রিংকু’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি বরাবরই শ্রমিকদের স্বার্থ রক্ষায় কাজ করে এসেছি, তাদের বিপদে-আপদে পাশে থাকার চেষ্টা করে আসছি। এক্ষেত্রে শ্রমিক নেতৃবৃন্দ যদি আমাকে যোগ্য মনে করে দায়িত্ব দেন-তবে আমি তা যথাযথবাবে পালনের চেষ্টা করবো।

ডেস্ক/বিডি

  • শ্রমিক নেতৃবৃন্দের মতবিনিময়
  •    

    কপি করলে খবর আছে