ঠাকুরগাঁওয়ে কৃতি শিক্ষার্থীদের সম্মাননা দিলো ‘ইংলিশ লার্নিং হোম’

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৮ মাস আগে

ঠাকুরগাঁওয়ের স্বনামধন্য ক্যাডেট কোচিং সেন্টার ‘ইংলিশ লার্নিং হোম’-এ কোচিং করে জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী জাবীন জামান দক্ষিণ আফ্রিকার ওয়াটার ফোর্ড কামলাবা ইউডাব্লিউসি শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ শিক্ষাবৃত্তি অর্জন, এসএসসিতে মো: নাহিদ মুর্শেদ শাহ্ রাজশাহী বিভাগের মধ্যে ২য় স্থান অর্জন ও সকল বিষয়ে জিপিএ-৫ প্রাপ্ত হয়ে আসিফ ফারহান পাবনা ক্যাডেট কলেজে সাফল্য অর্জন করায় তাদের সম্মাননা প্রদান এবং কোচিং সেন্টারের শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও অভিভাবক সমাবেশকে প্রাণচাঞ্চল্য করতে এক ইংরেজী বিতর্ক প্রতিযোগিতারও আয়োজন করে কোচিং সেন্টার কর্তৃপক্ষ।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে শহরের হাজীপাড়াস্থ ইংলিশ লার্নিং হোম চত্বরে এ অভিভাবক সমাবেশ, বিতর্ক প্রতিযোগিতা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ইংলিশ লার্নিং হোম এর শিক্ষার্থী নাফিসা তাহসিন ও বুশরা ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সরকারি কলেজের সহযোগী অধ্যাপক (পদার্থ বিজ্ঞান) মো: রবিউল করিম।

দুই পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে অনুষ্ঠিত হয় বিতর্ক প্রতিযোগিতা ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান। ইংরেজী বিতর্ক প্রতিযোগিতায় পক্ষের বক্তা হিসেবে অংশ নেয় ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ইভা, মারিয়া, জিমু ও সাকিন। বিপক্ষের বক্তা হিসেবে অংশ নেয় একই বিদ্যালয়ের শিক্ষার্থী মলি, সিনথি, আজমেরী ও জিনিয়া। বিতর্কের বিষয় ছিলো “ নিউ কারিকুলাম ইজ মোর ইফেকটিভ দেন ওল্ড ওয়ান”। বিতর্ক প্রতিযোগিতায় মোডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়ির শিক্ষক ফরহাদুল ইসলাম। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন রিভারভিউ উচ্চ বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক মুবিন রতন, মাতৃগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিরুল ইসলাম ও সহাকারি শিক্ষক জামিরুল ইসলাম।

ঘন্টাব্যাপী চলা বিতর্ক প্রতিযোগিতায় পক্ষের দলকে পরাজিত করে চাম্পিয়ন হয় বিপক্ষ দল। আর সেরা বক্তা হিসেবে নির্বাচিত হন পক্ষ দলের দলনেতা ফারহানা পারভিন ইভা। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে এবং কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সম্মাননা স্মারক তুলে দেন ‘ইংলিশ লার্নিং হোম’-এর পরিচালক আনোয়ার হোসেন ও আমন্ত্রিত অতিথিরা।

২য় পর্বের অনুষ্ঠানে অভিভাবক সমাবেশে পাহাড়ভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে শিক্ষার মানোন্নয়নে দিক-নির্দেশনামুলক বক্তব্য রাখেন ‘ইংলিশ লার্নিং হোম’-এর পরিচালক মো: আনোয়ার হোসেন। এসময় অভিভাবক সদস্যদের মধ্যে থেকে ‘ইংলিশ লার্নিং হোম’ কোচিং সেন্টারের গুণাবলী ও পড়ালেখার মান নিয়ে গুরুত্বপুর্ণ মতামত ব্যক্ত করে অভিভাবক সদস্য সাখাওয়াত হোসেন সবুজ ও মোছা তাসলিন নূরী।

ডেস্ক/বিডি

  • কৃতি শিক্ষার্থীদের সম্মাননা
  •    

    কপি করলে খবর আছে