ঠাকুরগাঁওয়ে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড

লেখক: মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও
প্রকাশ: ৭ মাস আগে

ঠাকুরগাঁওয়ে মাদকের মামলায় মলিন সিংহ (৩৫) নামে এক মাদক কারকারীর যাবজ্জীবন কারাদন্ডাদেশ ও ১ লাখ টাকা জরিমানার আদেশ প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঠাকুরগাঁও সিনিয়র দায়রা জজ মামুনুর রশিদ এ রায় প্রদান করেন। পরে সাজা পরোয়ানা মূলে তাকে জেলহাজতে প্রেরন করা হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০২০ সালের ১০ ডিসেম্বর ডিবি পুলিশের এসআই পুস্প রঞ্জন দেবনাথ গোপন সংবাদের ভিত্তিতে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার দলুয়া বাজারে মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। এ সময় মলিন সিংহ ও অপর ১জন ব্যক্তি ডান কাঁধে একটি প্লাস্টিকের বস্তা এবং অপরজন তাহার ডান হাতে সাদা রংয়ের একটি প্লাস্টিকের বাজারি ব্যাগ নিয়ে পুলিশের সামনে দিয়ে যাওয়ার সময় আটক করে । পরে তল্লাশী চালিয়ে মলিন সিংহের কাছ থেকে ৮৫ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়।

মলিন সিংহকে জিজ্ঞাসাবাদে এ ঘটনার সাথে মো: ফরিদ (৪০) নামে ১ ব্যক্তি জড়িত রয়েছে বলে জানায়। পরে ডিবি পুলিশের এস আই (নি:) পুস্প রঞ্জন দেবনাথ বাদী হয়ে উল্লেখিত ২ জনের নামে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এ মামলাটি দায়ের করেন। মামলার বিচারান্তে মামলার আসামী মলিন সিংহের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত ও সন্তোষজনক রুপে প্রমাণিত হওয়ায় তাকে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) টেবিলের ১৩(গ) ধারাধীনে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড ও ১ লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

এছাড়াও অপর আসামী মো: ফরিদ আলীর বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত ও সন্তোষজনকরুপে প্রমাণিত না হওয়ায় তাকে খালাস প্রদান করে আদালত।

ডেস্ক/বিডি/মজিবর

  • মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড
  •    

    কপি করলে খবর আছে