ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় ব্যবসায়ীর গুদাম থেকে সরকারি চাল উদ্ধারের ঘটনায় মামলা!

লেখক: রুহিয়া (ঠাকুরগাঁও) প্রতিনিধি
প্রকাশ: ১ মাস আগে

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় এক ব্যবসায়ীর রাইস মিলের গুদাম থেকে ১৬ বস্তা সরকারি চাল উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। গত ১৯ এপ্রিল বিশেষ ক্ষমতা (১৯৭৪) আইনে, ব্যবসায়ী শহিদুল ইসলামসহ অজ্ঞাত তিনজন জনের নামে মামলা হয়েছে। এর আগে গত সোমবার (১৭ এপ্রিল) বিকেলে উপজেলার রুহিয়া ইউনিয়নের মো. শহিদুল ইসলাম নামে ওই ব্যবসায়ীর গুদাম থেকে এসব চাল উদ্ধার করা হয়। 

স্থানীয় লোকজন জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১৭ এপ্রিল) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: সামসুজ্জামান (ইউএনও) ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ একটি দল সদরের মধুপুর এলাকায় অভিযান চালিয়ে মো. শহিদুল ইসলামের গুদাম থেকে ১৬ বস্তা সরকারি চাল উদ্ধার করে। উদ্ধার করা এসব চাল ঈদুল ফিতর উপলক্ষে দেওয়া ভিজিএফ প্রকল্পের। এই ঘটনায় বুধবার (১৯ এপ্রিল) বিশেষ ক্ষমতা (১৯৭৪) আইনে, ব্যাবসায়ী শহিদুল ইসলামসহ অজ্ঞাত তিনজন জনের নামে মামলা হয়েছে।

আরও পড়ুন : ঈদ জামাতকে কেন্দ্র করে সংঘর্ষ; নিহত-১

গুদাম মালিক ব্যবসায়ী শহিদুল ইসলাম বলেন, বিভিন্ন জনের কাছে তিনি টাকার বিনিময়ে এসব চাল কিনেছেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো: সামসুজ্জামান বলেন, সরকারি ১৬ বস্তা চাল আটকের ঘটনায় মামলা হয়েছে। ব্যবসায়ী শহিদুল ইসলাম চাল কিনেছে, নাকি অন্যভাবে পেয়েছে তা তদন্তে বের হয়ে আসবে।

ডেস্ক/বিডি/এএম

     

কপি করলে খবর আছে