ঠাকুরগাঁওয়ের হরিপুরে ইউপি চেয়ারম্যান কর্তৃক সেটেলমেন্ট কর্মকর্তা লাঞ্চিত, থানায় মামলা

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১০ মাস আগে

ঠাকুরগাঁওয়ে এক ইউপি চেয়ারম্যান কর্তৃক সহকারি সেটেলমেন্ট কর্মকর্তা লাঞ্ছিত হয়েছেন।বর্তমানে তিনি
উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন রয়েছেন।ঘটনাটি ঘটেছে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায়।সেখানকার সহকারি সেটেলমেন্ট কর্মকর্তা মোঃ ফেরদৌস খাঁনক লাঞ্চিতের অভিযোগ উঠেছে হরিপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের বিরুদ্ধে।
শুক্রবার রাতে হরিপুর উপজেলা সেটেলমেন্ট অফিসার মো. মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
উপজেলা সেটেলমেন্ট কার্যালয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (৭ এপ্রিল) পৌনে ৩টার দিকে সহকারি সেটেলমেন্ট কর্মকর্তা মো. ফেরদৌস খাঁন তার কার্যালয়ে বসে অফিসিয়াল কাজ সম্পাদন করছিলেন, এমন সময় হরিপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম তার দলবল নিয়ে সেটেলমেন্ট কার্যালয় গিয়ে ভবানন্দপুর মৌজার জরিপের কাজ (৩০ ধারা)কে কেন্দ্র করে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায় ইউপি চেয়ারম্যান উত্তেজিত হয়ে সহকারি সেটেলমেন্ট কর্মকর্তার শার্টের কলার ধরে এজলাস থেকে নামিয়ে মারধর করে। এতে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে উদ্ধার করে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।
পরে ওই কর্মকর্তার অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।
তবে ওই সহকারি সেটেলমেন্ট কর্মকর্তা ফেরদৌস খাঁনের সাথে একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন উনিও উত্তেজিত হয়ে কথা বলেছেন, আমিও উত্তেজিত হয়ে কথা বলেছি। তবে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমার বিরোধী পক্ষ আমাকে হেয় করার জন্য অপ-প্রচার চালাচ্ছে।
হরিপুর থানার ওসি তাজুল ইসলাম জানান, লাঞ্চিতের ঘটনায় একটি মামলা হয়েছে।মামলা নং-০৯, তারিখঃ ০৯/০৪/২২ইং। মামলার প্রেক্ষিতে তদন্ত চলমান রয়েছে বলেও জানান তিনি।
হরিপুর উপজেলা সেটেলমেন্ট অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. মোস্তাফিজুর রহমান বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম এ ধরনের ঘটনা ঘটাবেন, যা কোন ভাবেই কাম্য নয়। এ ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
ডেস্ক/বিডি