ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক নার্স দিবস পালিত

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ বছর আগে

নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক নার্স দিবস পালন করা হয়েছে। ‘আমাদের নার্স আমাদের ভবিষ্যৎ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার জেলাযর বিভিন্ন নার্সিং ইনস্টিটিউটের পক্ষ থেকে একটি বর্ণাঢ্য রালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে অংশগ্রহন করেন গোলেন্ডন লাইফ নার্সিং ও মিডওয়াইফারি ইনস্টিটিউট, মনোয়ারা মিডওয়াফারি ইনস্টিটিউট, ঠাকুরগাঁও নার্সিং ইনস্টিটিউট, নর্থ বেঙ্গল নার্সিং ইনস্টিটিউট সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তাগণ। র‌্যালি শেষে অংশগ্রহনকারী সকল নার্সিং ইনস্টিটিউটে “ফোরেন্স নাইটিঙ্গেলে”র জন্ম বার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। পরে স্ব-স্ব প্রতিষ্ঠানেই অনুষ্ঠিত হয় আলোচনা সভা। 

উল্লেখ্য, আন্তর্জাতিক নার্স দিবস প্রতি বছর ১২ মে (ফোরেন্স নাইটিঙ্গেলের জন্ম বার্ষিকী)’তে সারা বিশ্বে সমাজে নার্সদের অবদানকে চিহ্নিত করতে পালিত হয়। ১৮৬০ সালে নাইটিঙ্গেল লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে তার নার্সিং স্কুল প্রতিষ্ঠার মাধ্যমে পেশাদার নার্সিংয়ের ভিত্তি স্থাপন করেন।

আরও পড়ুন : ঠাকুরগাঁওয়ে মসজিদ নির্মাণের নামে জমি দখলের অভিযোগ!

এদিকে সকালে পৌর শহরের হাজীপাড়া থেকে দি নর্থ বেঙ্গল নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অংশ গ্রহনে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে প্রতিষ্ঠানটির কার্যালয়ের সামনে নার্সিং ইনস্টিটিউট এর ছাত্র-ছাত্রীদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন দি নর্থ বেঙ্গল নার্সিং ইনস্টিটিউটের প্রধান ব্যবস্থাপনা পরিচালক নিগমানন্দ দেব, অধ্যক্ষ মনোয়ারা বেগম, নার্সিং ইনস্ট্রাক্টর সুমি আক্তার, মাধবী রানী, স্টাফ শ্যামল দাস, ইসাহাক আলী।

এসময় আরও উপস্থিত ছিলেন হলি স্পিরিট নার্সিং ও মিডওয়াইফারী ইনস্টিটিউট এর সভাপতি ডা. সন্দীপ চন্দ্র রায়, অধ্যক্ষ মিতালী রোজারিও, নার্সিং ইনস্ট্রাক্টর তনময় মন্ডল, স্টাফ লাবনী রানী, লিন্ডা কলি ক্ষালো, রেজাউল করিম সহ অন্যান্যরা।

ডেস্ক/বিডি/অলক

  • আন্তর্জাতিক নার্স দিবস
  •    

    কপি করলে খবর আছে