ঠাকুরগাঁওয়ে ইতিহাস রচনা করলো বি আখড়া স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা

লেখক: মো: ফেরদৌস, ঠাকুরগাঁও
প্রকাশ: ৯ মাস আগে

ঠাকুরগাঁও পৌরসভার ৭ নং ওয়ার্ডে অবস্থিত ১৫৮ নং বি আখড়া সৈয়দপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা পুনর্মিলনী ও সম্মাননা প্রদান অনুষ্ঠান আয়োজন করে ইতিহাস রচনা করেছে। গতকাল ৫মে বিদ্যালয় প্রাঙ্গনে পুনর্মিলনী ও সদ্য অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রফুল্ল চন্দ্র রায় সহ সকল অবসরপ্রাপ্ত শিক্ষক শিক্ষিকাবৃন্দ এবং এলাকার গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রফুল্ল চন্দ্র রায়কে ‘টিচার উইথ দ্য ল্যাম্প’ উপাধিতে ভূষিত করা হয়।

এ বিষয়ে বক্তারা বলেন, প্রফুল্ল চন্দ্র রায় রাতের আধারে শিক্ষার্থীদের বাসায় বাসায় গিয়ে দেখাশোনা করেছেন, পড়াশোনার বিষয়ে শিক্ষার্থীদের যথেষ্ট সাহায্য করেছেন তার নির্ধারিত সময়ের বাহিরে, যা এখন পর্যন্ত অন্য কোন স্কুলের কোন শিক্ষক শিক্ষিকাবৃন্দ করেন নাই। এজন্যই তাকে এই উপাধি দেওয়া হল।

যেহেতু প্রাইমারি স্কুলের পুনর্মিলনী ইতিহাসের পাতায় খুঁজে পাওয়া যায় না, তাই আজকের অনুষ্ঠান ইতিহাসের পাতায় লেখা থাকবে।

অনুষ্ঠানের প্রধান উদ্যোক্তা ফেরদৌসুর রহমান মানিক বলেন, অনেক প্রতিবন্ধকতার মধ্য দিয়ে অনুষ্ঠানটি সফল হল। যারা এই অনুষ্ঠানে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদেরকে জানাই আন্তরিক ধন্যবাদ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও পৌরসভার সম্মানিত মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ রমজান আলী, বিদ্যালয়ের সাবেক সভাপতি মামুন উর রশিদ, মনিরুজ্জামান লিটন, জমি দাতা সদস্য হাফিজুর রহমান, নীলফামারী জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক আব্দুর রহমান, বিশিষ্ট ঠিকাদার তৈয়বুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ আজিজুল ইসলাম। অনুষ্ঠানের শেষ দিকে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় ও বাইরের শিল্পীদের নাচ-গানে রোমাঞ্চিত হয়ে ওঠে পুরো এলাকা।

বিডি/ফেরদৌস