ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৯ মাস আগে

“বিনা খরচে নিন আইনি সহায়তা- শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চিয়তা ”এই শ্লোগানকে প্রতিপাদ্য করে সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে যথাযথ মর্যাদা ও গুরুত্বের সাথে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে আদালত চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে জজ কোর্ট চত্তরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আদালত চত্বরে অসহায় মানুষের জন্য আইনি সহায়তায় তথ্য প্রাদানে পাঁচটি স্টল বসানো হয়।  

জেলা লিগ্যাল এইড কমিটি আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহাবুবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. তোজাম্মেল হক মঞ্জু, সম্পাদক অ্যাড. ইমরান হোসেন চৌধুরী।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ বলেন, অসচ্ছল ,সহায় সম্বলহীন এবং নানা কারনে বিচার প্রাপ্তীতে অসমর্থ জনগণকে আইনগত সহায়তা প্রদানের উদ্দেশ্যে ‘আইনগত সহায়তা প্রদান আইন ২০০০ ও ‘ আইনগত সহায়তা প্রদান নীতিমালা ২০০১’ প্রনোয়ণ করা হয়। যার সঠিক প্রয়োগ আমাদের এখানে হয়ে আসছে এবং আগামীতেও এ কার্যক্রম যথাযথভাবে মানুষের সহায়তায় কাজে আসবে বলে আশা করছি।

বিডি/বাপ্পী