ঠাকুরগাঁওয়ে দরিদ্র কৃষকের পাকা ধান কেটে দিল কৃষকলীগ

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও কেন্দ্রিয় কৃষকলীগের নির্দেশে ঠাকুরগাঁও সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়ন কৃষকলীগের আয়োজনে বর্গাচাষী এক দরিদ্র কৃষকের ৭৫ শতাংশ জমির পাকা ধান কেটে দিয়েছে ঠাকুরগাঁও কৃষকলীগের জেলা, সদর উপজেলা ও ইউনিয়নের নেতা কর্মীরা।

সোমবার (১৫ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের রাজাগাঁও গ্রামের বর্গাচাষী কৃষক মোঃ রশিদুলের ৭৫ শতাংশ জমির পাকা ধান কেটে বাড়ি পৌছে দেন তারা। আর্থিক ও শ্রমিক অভাবে ধান কাটতে পারছিলেন না ওই কৃষক।

জেলা কৃষকলীগের সভাপতি পবারুল ইসলাম এর নেতৃত্বে সদর উপজেলা কৃষকলীগের সদস্য সচিব সুমন ইসলাম তূর্য্য সহ কৃষকলীগের প্রায় শতাধিক নেতা কর্মীরা উপস্থিত থেকে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দেন।

বর্গাচাষী কৃষক রশিদুল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঠাকুরগাঁও জেরা কৃষকলীগকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি একজন দরিদ্র কৃষক বর্গাচাষ করে কৃষি কাজ করি। এখানে আমি বর্গা নিয়ে ৭৫ শতাংশ জমিতে ধান রোপন করি, বেশ ভাল ফলনও হয়েছে। কিন্তু টাকার অভাবে কাটতে পারছিলাম না। এ ধান গুলো কাটামাড়াই করতে প্রায় ১০/১২ হাজার টাকা লাগতো। বিনা টাকায় আমার ধান কেটে দেওয়ায় আমার অনেক বড় উপকার হলো।

আরও পড়ুন : ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতাকে থানা হেফাজতে নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত শুরু

সদর উপজেলা কৃষকলীগের সদস্য সচিব সুমন ইসলাম তূর্য্য জানান, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। জাতির পিতা বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী কৃষকদের উন্নয়নে কাজ করে চলেছেন। তাঁর দূরদর্শিতার কারণে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পুর্ণ। জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও কেন্দ্রীয় কৃষকলীগের নির্দেশে সারাদেশে কৃষকলীগ কৃষক ভাইদের বিপদে-আপদে পাশে  থেকে তাদের সার্বিক সহযোগিতা করে আসছে। ধারাবাহিকতায় আজ রাঁজাগাঁও ইউনিয়নের এক কৃষক ভাইয়ের ৭৫ শতাংশ জমির পাকা ধান কেটে তার বাসায় পৌঁছে দেওয়া হয়েছে। আমাদের এ কর্মসুচি অব্যাহত থাকবে।

প্রখর রোদে অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছে ঠাকুরগাঁও কৃষকলীগের নেতাকর্মীরা

দরিদ্র কৃষকের পাকা ধান কেটে দেওয়া কর্মসুচিতে নেতৃত্বদানকারি জেলা কৃষকলীগের সভাপতি পবারুল ইসলাম জানান, রাঁজাগাঁও ইউনিয়ন কৃষকলীগের নেতৃবৃন্দদের মাধ্যমে জানতে পেরে আমরা জেলা কৃষকলীগ, সদর উপজেলা কৃষকলীগ ও ইউনিয়ন কৃষকলীগের নেতাকর্মীরা অসহায় কৃষক মোঃ রশিদুলের ৭৫ শতাংশ জমির পাকা ধান কেটে বাড়ি পৌছে দিয়েছি। কৃষকলীগ অতীতেও কৃষক ভাইদের পাশে ছিলো, ভবিষ্যতেও থাকবে। পাশাপাশি তীব্র তাপদাহ উপেক্ষা করে নেতাকর্মীরা স্বত:স্ফুর্তভাবে এ কর্মসুচিতে অংশ নেওয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

ডেস্ক/বিডি

     

কপি করলে খবর আছে