ঠাকুরগাঁওয়ে প্রথম বিভাগ ফুটবল লীগের উদ্বোধন

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ৪ মাস আগে

দীর্ঘ কল্পনার অবসান ঘটিয়ে ৪ বছর পর জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন হলো “প্রথম বিভাগ ফুটবল লীগ-২২”।

শুক্রবার বিকেলে সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড় মাঠে) প্রধান অতিথি হিসেবে লীগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ফুটবল লীগের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধান অতিথি আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, বিশেষ অতিথি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, জেলা আ’লীগের সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. আ.স.ম গোলাম ফারুক রুবেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি প্রবীর কুমার গুপ্ত বুয়া, সাধারণ সম্পাদক মনিরুল হুদা হেলাল প্রমুখ।

এ সময় বিভিন্ন ক্রীড়া প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও অংশগ্রহনকারী টিমের খেলোয়াড়, টিম ম্যানেজার ও খেলোয়াড়েরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী খেলায় “সাম্য ক্রীড়া ও সাংস্কৃতিক গোষ্ঠী” টিম ৫-১ গোলে “ছোট বালিয়া ক্রীড়া ও সাহিত্য সংসদ” টিমকে পরাজিত করে। খেলায় ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন “সাম্য ক্রীড়া ও সাংস্কৃতিক গোষ্ঠী” টিমের মিড ফিল্ডার সাঈদি।

খেলা পরিচালকের দায়িত্ব পালন করেন হাসানুজ্জামান বিপ্লব, সহকারী পরিচালক ছিলেন ইউনুস আলী, মো: জুয়েল রানা ও আলতাফুর আলিম। খেলা চলাকালীন মাঠ কানায় কানায় পরিপুর্ন ছিল। বিশেষ করে নারী দর্শকরা সকলের নজর কাড়ে।

উল্লেখ্য, এ বছর প্রথম বিভাগ ফুটবল লীগে মোট ১০টি টিম অংশগ্রহন করছে। ২টি গ্রুপে মধ্যে ’ক’ গ্রুপের টিমগুলো হলো-সাম্য ক্রীড়া ও সাংস্কৃতিক গোষ্ঠী, ছোট বালিয়া ক্রীড়া ও সাহিত্য সংসদ, প্রগতী সংঘ রুহিয়া, জাগ্রত যুব সংঘ ও বাংলাদেশ ক্লাব। অপরদিকে ‘খ’ গ্রুপের টিমগুলো হলো-ইউনিটি ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন, আগমানী স্পোটিং ক্লাব, সরকারপাড়া আজাদ ক্লাব ও ফ্রেন্ডস ক্লাব রুহিয়া। পরবর্তিতে প্রতিটি গ্রুপ থেকে সর্বোচ্চ পয়েন্টধারী ২টি করে মোট ৪টি টিম নিয়ে সুপার লীগ অনুষ্ঠিত হবে।

বিডি/শামীম