ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধু’র ৪৭ তম শাহাদৎ বার্ষিকিতে মন্দির ভিত্তিক স্কুলের আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১০ মাস আগে

ঠাকুরগাঁওয়ে স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর আয়োজনে ১৫ আগষ্ট বিকেলে শহরের তাঁতীপাড়ায় মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ঠাকুরগাঁও কার্যালয়ে এ আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ঠাকুরগাঁও এর সহকারি প্রকল্প পরিচালক ইন্দ্রজিৎ রায়ের সভাপতিত্বে ও  ফিল্ড সুপারভাইজার বিদ্যা চন্দ্র বর্মন এবং দুলাল চন্দ্র বর্মন এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মনতোষ কুমার দে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ ঠাকুরগাঁও সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাড. অতুল প্রসাদ রায়, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টাণ ঐক্য পরিষদ সদর উপজেলা শাখার সভাপতি অশোক কুমার দাস, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ ঠাকুরগাঁও পৌর শাখার সাধারণ সম্পাদক ও জেলা মহিলা লীগের সভাপতি দ্রৌপদী দেবী আগরওয়ালা প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা ১৯৭১ সালের ১৫ আগষ্টে ঘটে যাওয়া ঘটনার বিষয়ে আলোকপাত করেন। তাঁরা বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজ সোনার বাংলা সত্যিকার অর্থে সোনার বাংলায় পরিণত হতো।তাঁরই উত্তরসূরী গণতন্ত্রের মানষ কন্যা জননেত্রী শেখ হাসিনা আজ দেশ পরিচালনা করছেন।বাবার আদর্শে একটি সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষে দিনরাত পরিশ্রম করে চলেছেন তিনি।

শেষে ১৫ আগষ্টে শাহাদৎ বরণকারি বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারের সকলের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এসময় মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের বিভিন্ন মন্দির স্কুলের শিক্ষিকা ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি/ডেস্ক

     

কপি করলে খবর আছে