ঠাকুরগাঁওয়ে ভূমিদস্যু আক্কাস আলীর বিরুদ্ধে আ’লীগ নেতার মিল-চাতাল দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৯ মাস আগে

ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কসিম উদ্দীন সরকারের মিলচাতাল জোড়পূর্বক দখল করার অভিযোগ উঠেছে ভূমিদস্যু আক্কাস আলী ও তার সহযোগিদের বিরুদ্ধে। গতকাল রোববার বিকেলে ভূল্লী বড় বালিয়ায় এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন আলহাজ্ব মোহাম্মদ কসিম উদ্দিন ও তার ছেলে আরমান হোসেন।
তারা অভিযোগ করে বলেন, বেশ কিছুদিন ধরেই আমাদের চাতালটি প্রতিবেশি আক্কাস আলী গং দখলে নিতে চায়। গত শুক্রবার দুপুরে আমরা নামাজ পড়তে গেলে তারা এই সুযোগ কাজে লাগিয়ে আমাদের অনুপস্থিতিতে আমাদের মিলের জায়গার উপর টিনের বেড়া স্থাপন করে। আমরা এর প্রতিবাদ করতে গেলে তারা আমাদের উপর ক্ষিপ্ত হয়ে হামলা চালানোর চেষ্টা চালায়। তাদের দাবি এই জায়গাটি তাদের। আমরা এ বিষয়ে থানা সহ স্থানীয় ইউনিয়ন পরিষদে অভিযোগ দিয়েছি। কিন্তু এর কোন সঠিক সমাধান পাইনি।
তারা আরও জানান, ভূমিদস্যু আক্কাস আলীদের সাথে থানায় বসলে তাদের ১ একর জমির কাগজ রয়েছে বলে দাবি করলেও এখন পর্যন্ত তারা ২৪ শতকের বেশি জমির কাগজ দেখাতে পারে নাই। অথচ প্রভাবশালী একটি চক্রকে সাথে নিয়ে তারা জমি দখলের পায়তারায় লিপ্ত রয়েছে।
সংবাদ সম্মেলনে বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কসিম উদ্দীন সরকার,তার ছেলে আরমান হোসেন, বালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর এ আলম সিদ্দিকী মুক্তি উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে বালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর এ আলম সিদ্দিকী মুক্তি সাংবাদিকদের জানান, ঘটনার দিন জমি জবর দখলের বিষয়টি একাধিকবার থানায় অবহিত করা হলেও থানা পুলিশ কোন পদক্ষেপ গ্রহন করেনি, বরং ওই জমির উপর জবরদখলকারিদের দেওয়া ঘেড়াবেড়া ভেঙ্গে ফেলা হবে এমন আশঙ্কায় সন্ধ্যায় ঘটনাস্থলে পুলিশ আসে-থানার এমন আচরণে তিনি পুলিশের ভূমিকা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন।
এদিকে অভিযুক্ত আক্কাস আলী বলেন, জমির প্রকৃত মালিকানা আমার বাবার। জমি আমাদের দখলে রয়েছে, কাগজপত্র সবি আমাদের আছে। উল্টো তারাই আমাদের জমি দখলে নিতে চায়।
ঠাকুরগাঁও ভূল্লী থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান বলেন, এ বিষয়ে আরমান নামের একজন একটি অভিযোগ দিয়েছিলো। আমাদের পুলিশ মাঠ পর্যায়ে গিয়ে তাদের আদালতে যাবার পরামর্শ দিয়েছে। জমি বিষয়ে আমাদের কোন কিছু করার নেই।
ডেস্ক/বিডি/মামুন
  • ভূমিদস্যু আক্কাস আলী
  • মিল-চাতাল দখলের অভিযোগ
  •    

    কপি করলে খবর আছে