ঠাকুরগাঁওয়ে মঞ্চস্থ হলো ১৫ আগষ্টের ঘটনা নির্ভর নাটক “কফিনবন্দি বাংলাদেশ”

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৫ মাস আগে

স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকি ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর দাফনের ঐতিহাসিক ঘটনা নির্ভর বিশেষ মঞ্চ নাটক “কফিনবন্দি বাংলাদেশ” মঞ্চস্থ হয়েছে।

শনিবার (২০ আগষ্ট) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি ঠাকুরগাঁও এর আয়োজনে একাডেমির হলরুমে এ নাটকটি মঞ্চস্থ হয়।

জেলা কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন ইমন রচিত ও নির্দেশিত বিশেষ এ মঞ্চ নাটকটিতে জেলা বিভিন্ন পর্যায়ের নাট্য কর্মীরা অংশ নেয়।

এসময় জেলা প্রশাসক মাহাবুবুর রহমান ও তাঁর পরিবার, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুণাংশু দত্ত টিটো, অতিরিক্ত পুলিশ সুপার রেজিয়া সুলতানা, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, জেলা আ’লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, যাত্রিক শিল্পী গোষ্ঠীর রূপ কুমার গুহ ঠাকুরতাসহ জেলার নাট্যপ্রেমীরা উপস্থিত ছিলেন।

জেলা কালচারাল অফিসার ও “কফিনবন্দি বাংলাদেশ” এর রচয়িতা ও নির্দেশ সৈয়দ জাকির হোসেন ইমন জানান, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বাস্তব কাহিনীর উপর রচিত নাটকটি দেখে বর্তমান প্রজন্ম যেমনটি ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেই কালোরাত্রির ঘটনা সম্পর্কে অনেকটা ধারণা পাবে এবং সে সময় জাতির পিতার দাফন নিয়ে যে জটিলতা সৃষ্টি করা হয়েছিলো তা জানতে পারবে।

বিডি/ডেস্ক