ঠাকুরগাঁওয়ে সাত পরিবারে বসতবাড়ি আগুনে পুড়ে ছাঁই !

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ১০ মাস আগে

ঠাকুরগাঁওয়ে আগুন লেগে সাতটি পরিবারের ১৫ থেকে ২০টি ঘর পুড়ে ছাঁই হয়ে গেছে।

গতকাল শনিবার দিবাগত রাত আনুমানিক ২ টায় সদর উপজেলার গড়েয়া হাটের জামে মসজিদের দক্ষিণ পাশের একটি বস্তিতে আগুন লেগে এ ঘটনা ঘটে। এতে ওই পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে দিনযাপন করছে।

ঘটনা স্থলে গিয়ে জানা যায়, হাট শ্রমিক রাজিয়া, জামিনার, ফজলু,মাজেদের চায়ের দোকান ,সোহাগ, নাজমুল, রফিকুল, সিদ্দিক, ডোলো, রবিউল ও সেলিনা সকলের বাড়ি পুড়ে ছাঁই হয়ে গেছে।

স্থানীয়রা জানান প্রথমে হাট পাহাড়াদার জামিনারের বাসা থেকে আাগুনের উৎপত্তি হয়ে আগুন আশেপাশে ছড়িয়ে পড়ে, কিভাবে আগুনের সুত্রপাত হয়েছে তা সঠিক ভাবে জানা যায়নি। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে কয়েল বা বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে। স্থানীয় লোকজন আগুন দেখতে পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এবং মোবাইলে ফায়ার সার্ভিসে খবর দেন কিন্তু ফায়ার সার্ভিসের গাড়ি আসার আগেই সবকিছু পুড়ে যায়।

স্থানীয় মকছেদুল ইসলাম জানান,আগুন যাদের বাড়ি ঘর পুড়ে গেছে তারা অত্যান্ত গরীব লোক দিন আনে দিন খায় সরকারি ও সকলের সহযোগিতাএকান্ত প্রয়োজন।

এ বিষয়ে গড়েয়া ইউনিয়নের চেয়ারম্যান এবং ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো: সামসুজ্জামান এর সঙ্গে মোবাইলে যোগাযোগ করলে তাঁরা ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

বিডি/মাজেদ