ঠাকুরগাঁওয়ে ১১৪৬টি ঘর পাচ্ছে ভূমিহীন ও গৃহহীন পরিবার

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৬ মাস আগে

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ হস্তান্তর উপলক্ষে ঠাকুরগাঁওয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে জেলা প্রশাসকের সভাকক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। ২১ জুলাই সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে মোট ২৬ হাজার ২২৯ ঘর উদ্বোধন করবেন। এ উপলক্ষে জেলা প্রশাসন এই প্রেস ব্রিফিং এর আয়োজন করেন।

প্রেস ব্রিফিং-এ জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান জানান, ২১ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ঠাকুরগাঁও জেলার ১১৪৬টি ঘর উদ্বোধন করবেন। তাছাড়া তিনি জেলার বালিয়াডাঙ্গী উপজেলাসহ দেশের মোট ৫২টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসাবেও ঘোষণা করবেন।
তিনি আরো জানান, ঠাকুরগাঁও জেলায় প্রথম পর্যায়ে নির্মাণকৃত গৃহের সংখ্যা ছিল ২০০৬টি। দ্বিতীয় পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত গৃহের সংখ্যা ২২৯৬টি। এর মধ্যে প্রথম ধাপে ১৪৬৬টি ঘর উদ্বোধন করা হয়েছে। বাকী ১১৪৬টি গৃহ উদ্বোধনের জন্য প্রস্তুত রয়েছে।

প্রেস ব্রিফিং এ  জেলা প্রশাসক ছাড়াও বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কামরুন নাহার, সদর ইউএনও আবু তাহের মো. শামসুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সাংবাদিক মো. আব্দুল লতিফ প্রমুখ।
বিডি/বাপ্পী