ঠাকুরগাঁওয়ে ৫ টাকায় ঈদ বাজার করে ডিসি সহ সকলকে দাওয়াত দিলেন মমতাজ !

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৯ মাস আগে

পাঁচ টাকায় মুরগি, পোলাও চাল, সেমাই, তেল, দুধসহ ঈদের বাজার করেন মমতাজ বেগম। নামমাত্র টাকা পরিশোধ করে এত বাজার পেয়ে খুশির শেষ ছিল না তার। এ আনন্দে জেলা প্রশাসকসহ সবাইকে ঈদে দাওয়াত দেন তিনি।

তাঁর ভাষায় “ঈদের দিন মোর বাড়িত পোলাও, মাংস রান্না হবে। সেমাই রান্না হবে। তোমহরাও আসেন মোর বাড়ি দাওয়াত খাবা। এইবার ঈদত তোমাহক দাওয়াত খাওয়াম মুই”।

রোববার (১ মে) দুপুর ১২টায় ঠাকুরগাঁও বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে জুলুমবস্তি (সহায়) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন পাঁচ টাকায় ঈদের বাজারের আয়োজন করে। ঈদ বাজারের মধ্যে ছিল সেমাই, দুধ, চিনি, তেল, পোলাও চাল এবং একটি মুরগি।

এটি স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের তৃতীয় আয়োজন। এবার প্রায় এক হাজার পরিবারের মাঝে ৫ টাকায় ঈদ বাজার করার সুযোগ করে দেওয়া হয়।

পাঁচ টাকায় ঈদের বাজার নিতে আসা রফিকুল ইসলাম বলেন, ‘আমার পরিবারে সদস্য সংখ্যা ছয়জন। এবার যেভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে তাতে এবার ঈদের জন্য আলাদা করে সেমাই, চিনি কেনা আমার পক্ষে সম্ভব ছিল না। তবে স্বেচ্ছাসেবী সংগঠন সহায় পাঁচ টাকায় অনেক কিছু কেনার সুযোগ করে দিয়েছে। এবার ঈদে পরিবার নিয়ে ভালো খাবার খেতে পারবো।’

সংগঠনের সভাপতি সুজন খান বলেন, ঈদের দিন কর্মহীন মানুষ যেন পরিবার-পরিজন নিয়ে খেয়ে আনন্দে দিন কাটাতে পারে সেজন্য পাঁচ টাকায় ঈদসামগ্রী দিচ্ছি। ঈদে উপহার পেয়ে সাধারণ মানুষ অনেক খুশি।

৫ টাকা কেন নেওয়া হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, আমরা চেয়েছি অসহায় মানুষরা যেন কিনে খাওয়ার অনুভূতি পান। তারা বিষয়টি দান হিসেবে নিক সেটা আমরা চাই না। তাই নামমাত্র পাঁচ টাকা নেওয়া হয়েছে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের এমন উদ্যোগ প্রশংসার দাবি রাখে। সংগঠনটি ৫ টাকায় এত বাজার দিয়ে হাজার পরিবারের মুখে হাসি ফুটিয়েছে।

ডেস্ক/টিএইচ