ঠাকুরগাঁও জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পেলেন দেবাশীষ দত্ত

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ৩ মাস আগে

ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী দায়িত্বরত অবস্থায় গত ২৪ অক্টোবর’২৩ মৃত্যুবরণ করায় জেলা পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য হয়ে পড়ে। দাপ্তরিক কার্যক্রম চলমান রাখার নিমিত্তে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ (জেলা পরিষদ শাখা) ঠাকুরগাঁও জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে সদর উপজেলার নির্বাচিত সদস্য ও ১নং প্যানেল চেয়ারম্যান দেবাশীষ দত্ত সমীরকে অস্থায়ী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের ক্ষমতা অর্পণ করেছেন।

গত বৃহস্পতিবার (২৩ নভেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এর যুগ্ম সচিব মোহাম্মদ সামছুল হক এক চিঠির মাধ্যমে এ ক্ষমতা অর্পণ করেন।

চিঠিতে বলা হয়, ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাদেক কুরাইশী মৃত্যুবরণ করায় গত ৮নভেম্বর পদটি শুন্য ঘোষণা করে সরকার। এমতাবস্থায় জেলা জেলা পরিষদ আইন ২০০০ (২০২২ সাল পর্যন্ত সংশোধিত) এর ১৩(২) ধারার বিধানমতে ঠাকুরগাঁও জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যান প্যানেল ক্রমিক-১ দেবাশীষ দত্তকে আর্থিক ক্ষমতা নির্দেশক্রমে অর্পণ করা হলো।

জানা যায়, আগামী ২৬ নভেম্বর সকালে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নিবেন দেবাশীষ দত্ত সমীর।

উল্লেখ্য, দেবাশীষ দত্ত সমীর জেলা পরিষদের সদর উপজেলার নির্বাচিত সদস্য ছাড়াও বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও পেশাজীবি সংগঠনের সাথে যুক্ত রয়েছেন। রয়েছে একটি অনলাইন নিউজ পোর্টালও।

ডেস্ক/বিডি

  • ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পেলেন দেবাশীষ দত্ত
  •