দূর্গাপুজা উপলক্ষে ঠাকুরগাঁওয়ে পুজামন্ডপ, মন্দির সংস্কার ও দুস্থদের অনুদান প্রদান

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ৪ মাস আগে

আসন্ন দূর্গাপুজা উপলক্ষে ঠাকুরগাঁওয়ে পুজামন্ডপ, মন্দির সংস্কার ও দুস্থদের মাঝে অনুদানের চেক প্রদান করা হয়েছে। হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট এর আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি ও দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি।
বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলার ৫টি উপজেলায় শারদীয় দর্গোৎসব উপলক্ষ্যে প্রধানমন্ত্রী প্রদত্ত হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট এর মাধ্যমে দুর্গা মন্ডপে আর্থিক সহায়তা, ধর্মীয় প্রতিষ্ঠান সংস্কার ও অসচ্ছল সনাতন ধর্মালম্বীদের মাঝে অনুদানের চেক বিতরণ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথিহিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি ও দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন, সাম্প্রদায়িক অপশক্তিকে রুখতে হলে শেখ হাসিনার বিকল্প নেই। আমাদের দেশের ধর্মীয় উৎসবগুলো শুধু নির্দিষ্ট ধর্মের মানুষের মধ্যে সীমাবদ্ধ নয়। সকল ধর্মের মানুষ এতে অংশগ্রহণ করে। এগুলো ধর্মীয় উৎসব হলেও আমাদের সংস্কৃতির অংশ হয়ে গিয়েছে। তাই আজকের দিনে আমি বলবো, সাম্প্রদায়িক অপশক্তি, যারা মাঝে-মধ্যে মাথাচাড়া দিয়ে ওঠে, তাদের অবদমিত করতে হলে শেখ হাসিনার কোনও বিকল্প নাই।’

তিনি আরোও বলেন, আমরা ধার্মিক হতে চাই, কিন্তু ধর্মান্ধ যেন না হই। ধার্মিকরা মানবকল্যাণে নিবেদিত হয় আর ধর্মান্ধরা পৃথিবীর সভ্যতা, অগ্রগতির জন্য একটি আতঙ্ক। সম্প্রীতি হচ্ছে এদেশের ঐতিহ্য। এদেশের এই সম্প্রীতি নষ্টের চক্রান্তে যারা লিপ্ত, তারা জাতীয় শত্রু। জননেন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই শত্রুদের সম্মিলিতভাবে প্রতিহত করতে হবে।

জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা পূজা উদযান পরিষদের সাধারন সম্পাদক তপন কুমার ঘোষ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সদর উপজেলা কমিটির  সভাপতি অশোক কুমার দাস, মন্দির ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রমের ঠাকুরগাঁও অফিসের সহকারি প্রোগ্রাম পরিচালক (এপিডি) ইন্দ্রজিৎ রায় প্রমুখ।অনুষ্ঠান সঞ্চালনা করেন মন্দির ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রমের ঠাকুরগাঁও অফিসের ফিল্ড সুপারভাইজার দুলাল চন্দ্র বর্মন ও বিদ্যা বর্মন।

অনুষ্ঠানে জেলার সকল পুজা উৎযাপন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দসহ দুস্থ ও অস্বচ্ছল সনাতনীরা উপস্থিত ছিলেন।
বিডি/পলক