নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনে ঠাকুরগাঁওয়ে সরকারি বিদ্যালয়ের এক শিক্ষক বরখাস্ত!

লেখক: আপেল মাহমুদ, ঠাকুরগাঁও
প্রকাশ: ৯ মাস আগে

ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষককে বরখাস্ত করে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। চলতি মাসের ২১ তারিখ (রবিবার) এ আদেশ প্রকাশ করা হয়। 

জানাযায়, ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) আহম্মদ জিবরীলের বিরুদ্ধে সমাজসেবা অধিদপ্তরের সমাজকর্মী (ইউনিয়ন) নিয়োগ- ২০২২ পরিক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা (অপরাধ) ধারা ৪২ মোতাবেক ২০২২ সালের ২১ অক্টোবর পীরগঞ্জ উপজেলা সমাজ সেবা অফিসার এস এম রফিকুল ইসলাম মামলা করেন। মামলা নং ৩৭/সদর। ওই মামলায় তিনি গ্রেফতার হয়েছিলেন। তাই তাকে সরকারি চাকরি আইন ২০১৮ অনুযায়ী চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান স্বাক্ষরিত আদেশে জানানো হয়েছে, ওই শিক্ষক প্রচলিত নিয়মে সাময়িক বরখাস্তকালীন খোরপোষ ভাতা পাবেন। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

আরও পড়ুন : ঠাকুরগাঁওয়ের নারগুন ইউনিয়নে ৮৭ লাখ টাকার বাজেট ঘোষণা

বরখাস্ত হওয়া সহকারী শিক্ষক আহম্মদ জিবরীলের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি এই বিষয়ে কথা বলতে রাজি হননি, তবে প্রতিষ্ঠান প্রধানের সাথে কথা বলতে বলেন।

পীরগঞ্জ উপজেলা সমাজ সেবা অফিসার এস এম রফিকুল ইসলাম জানান, শিক্ষক আহম্মদ জিবরীলের উপস্থিতিতে নিয়োগ পরিক্ষায় অংশ নেয়া পরিক্ষার্থীর কাছে নকল পাওয়া যায়। সেই অভিযোগে তিনি মামলা করেন।

ঠাকুরগাঁও বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহানা খান জানান, তিনি চিকিৎসার জন্য ঢাকায় আছেন। সহকারী শিক্ষক আহম্মদ জিবরীলের বরখাস্ত সংক্রান্ত আদেশ হাতে পাননি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার খন্দকার মোঃ আলাউদ্দীন আল আজাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি মুঠোফোন রিসিভ করেননি।

বিডি/ডেস্ক/আপেল

  • পরীক্ষায় অসদুপায় অবলম্বন
  • শিক্ষক বরখাস্ত
  •    

    কপি করলে খবর আছে