নৃতাত্ত্বিক জনগোষ্ঠির ন্যাশনাল কনভেনশন ও সাংস্কৃতিক উৎসব উপলক্ষে ইএসডিও’র প্রেসকনফারেন্স

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২ মাস আগে

আগামী ১২ ও ১৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সমতলের ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠির ন্যাশনাল কনভেনশন ও সাংস্কৃতিক উৎসব পালন উপলক্ষে প্রেসকনফারেন্স করেছে ঠাকুরগাঁওয়ের স্বনামধন্য বেসরকারি সংস্থা ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)।

আজ রবিবার (১১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় ইএসডিও’র প্রধান কার্যালয়ে এ প্রেসকনফারেন্স অনুষ্ঠিত হয়।

প্রেসকনফারেন্সে ১২ ও ১৩ ডিসেম্বর দুইদিনব্যাপী আয়োজিত সমতলের ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠির ন্যাশনাল কনভেনশন ও সাংস্কৃতিক উৎসবের কর্মসুচি গণমাধ্যমকর্মীদের কাছে তুলে ধরেন সংস্থার প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান।

তিনি জানান, ১২ ডিসেম্বর এ উৎসবের উদ্বোধন করবেন বীরঙ্গনা সীতা হেমব্রম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। গেষ্ট অফ অনার হিসেবে উপস্থিত তাকবেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, দেশ বরেণ্য শিক্ষাবিদ ও তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে. চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন হেক্স/ইপার এর কান্ট্রি ডিরেক্টর ডোরা চৌধুরী।

উৎসবের ২য় দিন অর্থাৎ ১৩ ডিসেম্বর লোকায়ন জীবনবৈচিত্র্য জাদুঘরে আয়োজিত আদিবাসী মেলা ও সাংস্কৃতিক পরিবেশনার উদ্বোধন করবেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ও প্রেসিডেন্ট, পার্লামেন্টারী ককাস অন ইনডিজিনিয়াস পিপলস্ অফ বাংলাদেশ ফজলে হোসেন বাদশা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রংপুর বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান।

ইএসডিও আয়োজিত প্রেসকনফারেন্সে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, ঠাকুরগাঁও টিভি জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রোহান, ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের সভাপতি বিধান চন্দ্র দাস, সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম রঞ্জুসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি/ডেস্ক