পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত 

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ১১ মাস আগে

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বেলবাড়ীর ডাঙা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষা বাহিনী বিএসএফের গুলিতে রবিউল ইসলাম (৫০) নামে এক বাংলাদেশি নিহত।
রোববার (২ এপ্রিল) ভোররাতে উপজেলার বেলবাড়ীর ডাঙা সীমান্তে এ ঘটনা ঘটে।
নিহত রবিউল উপজেলার বুড়িমারী ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের বুড়িমারী দাখিল মাদরাসা(কলাবাগান) এলাকার চেনু মিয়ার ছেলে। এসময় একই এলাকার হেদুল মিয়ার ছেলে শহিদুল ইসলাম (৩০) বাম পায়ে গুলিবিদ্ধ হয়েছেন।
নিহতের পরিবারের বরাত দিয়ে পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক জানান, উপজেলার জগতবেড় ইউনিয়নের ৮৬৪ নম্বর মেইন পিলারের শমসেরনগর বেলবাড়ীডাঙা এলাকায় ৫-৭জন বাংলাদেশি ভারতীয় গরু পারাপার করার সময় কোচবিহার মেখলিগঞ্জ ১৬৯ বিএসএফ ব্যাটলিয়নের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই রবিউল নিহত ও শহিদুল গুলিবিদ্ধ হন। অন্যরা হতাহতদের নিয়ে পালিয়ে আসেন। নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে লাশ লালমনিরহাট মর্গে পাঠানো হয়েছে। আহত শহিদুল রংপুরের একটি হাসপাতালে  চিকিৎসা নিচ্ছেন।
৬১ বিজিবির তিস্তা ব্যাটালিয়ন-২ এর পরিচালক লে. কর্নেল এএম মাহবুবুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং বিএসএফ’কে একটি প্রতিবাদপত্র পাঠানোর কথা জানান তিনি।’
পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, রবিউল ইসলামের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
বিডি/এবি
  • বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
  •