পেনশনের পাওনা টাকা আদায়ের দাবিতে বিক্ষোভ ও মহাসমাবেশ

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৫ মাস আগে

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন এর অবসরপ্রাপ্তদের গ্র্যাচুইটির পাওনা টাকা আদায়ের দাবিতে বিক্ষোভ ও মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার সকালে ঠাকুরগাঁও সুগার মিলস্ অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির আয়োজনে সুগার মিল এলাকায় প্রশাসনিক ভবনের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন ঠাকুরগাঁও সুগার মিলস্ অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির সভাপতি মোতাহার হোসেন, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, ইব্রাহিম, রুস্তম আলীসহ অন্যান্যরা।

এ সময় বক্তারা ৫ দফা দাবি নিয়ে বলেন পাওনা বকেয়া গ্র্যাচুইটির অর্থ ২২ অক্টোবরের মধ্যে ১০০ পার্সেন্ট পরিশোধ করতে হবে।বকেয়া গ্র্যাচুইটির টাকা ক্ষতিপূরণ সহ প্রদান করতে হবে, সরকারি নির্দেশ অনুযায়ী অবসরপ্রাপ্তদের উৎসব ভাতা, বৈশাখী ভাতা ও চিকিৎসা ভাতা প্রদান করতে হবে।

শ্রমিক কর্মচারীরা বলেন, আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে ২০১৪ জুন হতে চলিত ২০২২ সাল পর্যন্ত অবসর গ্রহণকারী কর্মচারীদের পাওনাদী টাকা আজ পর্যন্ত পরিশোধ করা হচ্ছে না।বর্তমান ঠাকুরগাঁও চিনিকলে ১৭৪ জননের পাওনা টাকা প্রদান না করায় তারা বর্তমান মানবেতর জীবন যাপন করে আসছে।

তারা আরো বলেন তাদের দাবি মেনে না নিলে আরো কঠোরভাবে আন্দোলন করা হবে।

বক্তব্য শেষে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে কয়েকটি সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়।এরপর ঠাকুরগাঁও সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহজাহান কবির ও জেলা প্রশাসক মাহবুবুর রহমানের হাতে দাবি সমূহ নিয়ে স্মারকলিপি প্রদান করা হয়।

বিডি/হাসান