পোশাক শ্রমিকদের জন্য ঈদে জয়দেবপুর-পঞ্চগড় স্পেশাল ট্রেন

লেখক: বাংলা২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ৮ মাস আগে

আসন্ন ঈদ উপলক্ষে গাজীপুরের পোশাক শ্রমিকদের ঈদযাত্রা নির্বঘ্ন করতে জয়দেবপুর রেলওয়ে জংশন থেকে পঞ্চগড় পর্যন্ত পাঁচদিন ঈদ স্পেশাল ট্রেন চলাচল করবে। পোশাক শ্রমিকদের জন্য রেলওয়ে কতৃপক্ষের এ ধরনের উদ্যোগ এবারই প্রথম।

বুধবার দুপুরে জয়দেবপুর রেলওয়ে জংশনের ভিআইপি বিশ্রামাগারে এক সাংবাদিক সম্মেলনে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান ওই তথ্য জানিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মো. কবীর উদ্দীন, বাংলাদেশ রেলওয়ের নিরাপত্তাবাহিনীর কমান্ড্যান্ট মো. শহীদ উল্লাহ, বাংলাদেশ রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা মো. আমিনুল হক এবং ট্রাফিক ইন্সপেক্টর মো. শাহজাহান পাটোয়ারী।

আরও পড়ুন: ঠিকাদারের গুদামে পরিণত ঠাকুরগাঁওয়ের বক্ষব্যাধী ক্লিনিক মাঠ; বিপাকে রোগী ও স্বজনেরা!

সংবাদ সম্মেলনে ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান জানান, ঈদের আগে ১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত এবং ঈদের পর ২৪ ও ২৫ এপ্রিল পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নামের ঈদ স্পেশাল ট্রেন জয়দেবপুর-পঞ্চগড় রুটে চলাচল করবে। ট্রেনটি প্রতিদিন সন্ধ্যা সোয়া ৭টায় জয়দেবপুর স্টেশন ছেড়ে যাবে এবং পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন পৌঁছাবে পরের দিন ভোর ৫টা ২৫মিনিটে। ফেরার পথে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে সকাল ৬টা ২৫মিনিটে ছেড়ে জয়দেবপর জংশনে পৌঁছাবে বিকেল ৩টা ৪৫মিনিটে।

ট্রেনটি কিসমত, ঠাকুরগাও রোড, দিনাজপুর, পার্বতীপুর, ফুলবাড়ি, বিরামপুর, জয়পুরহাট এবং শান্তাহার স্টেশনে যাত্রা বিরতি করবে। তিনি আরও বলেন, ঈদ উপলক্ষে ঢাকা থেকেও উত্তরবঙ্গগামী আরও একটি স্পেশাল ট্রেন চলাচল করবে। এছাড়া অন্যান্য দিনের মতো অপর সব ট্রেন সময়সূচি মেনে চলাচল করবে। যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ও নিরাপত্তা নিশ্চিতে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

ডেস্ক/বিডি

  • জয়দেবপুর-পঞ্চগড় স্পেশাল ট্রেন
  •