ফুলবাড়ীতে রামকৃষ্ণ সেবাশ্রমে বৃক্ষরোপণ

লেখক: প্লাবন শুভ, ফুলবাড়ী, দিনাজপুর
প্রকাশ: ৫ মাস আগে

দিনাজপুরের ফুলবাড়ীতে শ্রী শ্রী রামকৃষ্ণ সেবাশ্রমের উদ্যোগে গাছের চারা রোপণের মধ্যদিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

গতকাল শুক্রবার বিকেলে পৌরএলাকার সুজাপুরস্থ শ্রী শ্রী রামকৃষ্ণ সেবাশ্রম চত্বরে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন দিনাজপুর রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ পূজ্যপাদ স্বামী বিভাত্মানন্দ মহারাজ।

এসময় শ্রী শ্রী রামকৃষ্ণ সেবাশ্রম পরিচালনা কমিটির সভাপতি প্রধান শিক্ষক সঞ্জয় কুমার চক্রবর্তীর সভাপতিত্বে উপজেলা শাখা বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের আহবায়ক প্রাক্তন অধ্যাপক চিত্তরঞ্জন দাশ, সাবেক সভাপতি ডা. নিরঞ্জন রায়, রামকৃষ্ণ সেবাশ্রম পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রতন চক্রবর্তী, সাংস্কৃতিক সম্পাদক হিরেন্দ্র নাথ বর্মন, সহকারী প্রধান শিক্ষক ভক্তি কুমার ঝাঁ, ফুলবাড়ী প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক দৈনিক দেশ মা’র যুগ্ম বার্তা সম্পাদক প্লাবন শুভ, জতীশ মহন্ত, শম্ভু গুপ্ত, কমলেশ রায়সহ হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন শ্রেণি ও পেশার নারী-পুরুষ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে দিনব্যাপী পূজা অর্চনাসহ প্রসাদ বিতরণ করা হয়।শেষে দিনাজপুর রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ পূজ্যপাদ স্বামী বিভাত্মানন্দ মহারাজের নেতৃত্বে মা সারদা মহিলা সংঘ ও স্বামী বিবেকানন্দ যুব সংঘ গঠন করা হয়।

শ্রী শ্রী রামকৃষ্ণ সেবাশ্রম পরিচালনা কমিটির সভাপতি প্রধান শিক্ষক সঞ্জয় কুমার চক্রবর্তী বলেন, রামকৃষ্ণ সেবাশ্রম চত্বরে বিভিন্ন প্রজাতির ফলজ গাছের চারা রোপণ করা হচ্ছে।

বিডি/শুভ