বন্যায় ঘাবড়ানোর কিছু নেই,সরকার আপনাদের পাশে আছে -প্রধানমন্ত্রী

লেখক: বাংলা২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ৮ মাস আগে

বন্যার প্রস্তুতি আমাদের ছিল জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি আগেই নির্দেশ দিয়েছি খাদ্যগুদামের ক্ষতি যেনো না হয়। পাশাপাশি খাদ্য বের করার রাস্তা যেনো থাকে। হাওর অঞ্চলে এলিভেটেড রাস্তা করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এভিভেটেড রাস্তা হলে হাওরের কোনো ক্ষতি হবে না। এজন্য আমরা সচেষ্ট রয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, বন্যায় ঘাবড়ানোর কিছু নেই। প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে এ দেশের মানুষ বসবাস করে। সরকার আপনাদের পাশে আছে। সব সময় আপনাদের পাশে থাকবে।

মঙ্গলবার দুপুরে সিলেটের বন্যা দূর্গত এলাকা পরিদর্শন শেষে সার্কিট হাউসে প্রশাসন ও আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বন্যার কারণে অনেক জায়গা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ কারণে আমরা সেনা, নৌ, বিমান বাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছে। উদ্ধার কাজ চালাতে সবাই কাজ করেছে। বিশেষ করে দলীয় নেতাকর্মীরাও নিরলস চেষ্টা করেছেন। বিদ্যুৎ কেন্দ্র উঁচুতে করলে লাভ হবে না। আমাদের যুবলীগের কর্মী বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে। সেজন্য বন্যার্ত এলাকায় বিদ্যুৎ বন্ধ করে দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সিলেট রেঞ্জের ডিআইডি মফিজ উদ্দিন আহমদ। প্রধানমন্ত্রী পরে সিলেট, সুনামগঞ্জের জেলা প্রশাসকের হাতে তার পক্ষ থেকে সিলেট ও সুনামগঞ্জবাসীর জন্য ত্রাণ সহায়তা তুলে দেন।