বাণিজ্য মেলায় সেরা ইলেকট্রনিক্স স্টলের পুরস্কার পেয়েছে ওয়ালটন

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ১১ মাস আগে

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় (ডিআইটিএফ) সেরা ইলেকট্রনিক্স স্টলের পুরস্কার পেয়েছে ইলেকট্রনিকসের দেশীয় ব্র্যান্ড ওয়ালটন।

রাজধানীর পূর্বাচলে নবনির্মিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ডিআইটিএফের সমাপনী অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর হাত থেকে পুরস্কারের ক্রেস্ট নেন ওয়ালটন রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টারের প্রধান তাপস কুমার মজুমদার ও রেফ্রিজারেটরের চিফ বিজনেস অফিসার আনিসুর রহমান মল্লিক।

এ ছাড়া সনদ তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আরও উপস্থিত ছিলেন বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ, রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের উপব্যবস্থাপনা পরিচালক মো. হ‌ুমায়ূন কবীর, ওয়ালটনের মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস প্রমুখ।

বাণিজ্য মেলায় সেরা ভ্যাট প্রতিষ্ঠানের পুরস্কার চালুর পর থেকে গত ১৪ বছর প্রথম পুরস্কার অর্জন করে ওয়ালটন। এবার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে প্রথমবারের মতো বাণিজ্য মেলা আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবি। আন্তর্জাতিক মেলার আবহে প্রথমবারের মতো পূর্বাচলে এই অনুষ্ঠিত হওয়ায় মেলায় বিক্রয় কার্যক্রম বন্ধ রাখে ওয়ালটন।

ওয়ালটনের উপব্যবস্থাপনা পরিচালক মো. হ‌ুমায়ূন কবীর বলেন, সরাসরি বিক্রয় কার্যক্রম বন্ধ থাকলেও মাসব্যাপী বাণিজ্য মেলায় বিদেশি ক্রেতাদের কাছ থেকে প্রায় ১০ লাখ মার্কিন ডলারের স্পট অর্ডার পেয়েছে ওয়ালটন। এ ছাড়া জানুয়ারি মাসে মোট রপ্তানি আদেশ মিলেছে ২৩ লাখ ডলারের বেশি।

ডেস্ক/বিডি