বাবা-মায়ের কবরের পাশেই সমাহিত হলেন মুহিত

লেখক: বাংলা২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ২ years ago

সিলেটের রায়নগর এলাকায় পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশেই সমাহিত করা হলো বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আবদুল মুহিতকে ।

রবিবার (১ মে) দুপুর ২টায় সিলেটের ঐতিহাসিক আলিয়া মাদরাসা ময়দানে তার জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে একই দিন দুপুর ১২টায় আবুল মাল আবদুল মুহিতের মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়। সেখানে সব শ্রেণি-পেশার মানুষ শেষবারের মতো তাকে শ্রদ্ধা জানান।

উল্লেখ্য, রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শুক্রবার (২৯ এপ্রিল) রাত ১টার দিকে মৃত্যু হয় আবুল মাল আবদুল মুহিতের। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

মুহিত ১৯৩৪ সালে সিলেটের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তৎকালীন সিলেট জেলা মুসলিম লীগের নেতা আবু আহমদ আবদুল হাফিজের দ্বিতীয় ছেলে মুহিত। তার মা সৈয়দ শাহার বানু চৌধুরীও রাজনীতিতে সক্রিয় ছিলেন। মুহিতের ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

দেশের ইতিহাসে সবচেয়ে বেশি বাজেট ঘোষণা করা এই সাবেক অর্থমন্ত্রী দেশ ও মানুষের প্রতি দায়বদ্ধ ছিলেন। বাংলাদেশের উন্মেষ ও রূপান্তরের পুরোধা ব্যক্তিত্ব মুহিত সরকারি কর্মকর্তার সর্বোচ্চ পদ সচিব, মন্ত্রী, অর্থনীতিবিদ, কূটনীতিক, লেখক, গবেষক, পরিবেশবিদ ইত্যাদি নানা পরিচয়ে দেশের আর্থ সামাজিক উন্নয়নে রেখেছেন গৌরবোজ্জ্বল ভূমিকা।

ডেস্ক/বিডি

  • মুহিত
  • সমাহিত
  • সাবেক অর্থমন্ত্রী
  •    

    কপি করলে খবর আছে