বালিয়াডাঙ্গীতে বঙ্গবন্ধুকে নিয়ে মানহানিকর মন্তব্য করায় ছাত্রলীগ নেতা বহিস্কার

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৬ মাস আগে

১৫ই আগস্টে শোক দিবসের অনুষ্ঠানে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ফেসবুকে একটি লাইভ ভিডিওতে মানহানিকর মন্তব্য করার দায়ে ঠাকুরগাঁওয়ে আরিফ খান জয় নামে এক ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিস্কার করা হয়েছে।
সাময়িক বহিস্কৃত ছাত্রলীগ নেতা বালিয়াডাঙ্গী উপজেলার সমিরউদ্দিন স্মৃতি ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।
সোমবার রাতে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিমুন সরকারের যৌথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা গেছে।
প্রেস বিজ্ঞপ্তিতে সাময়িক বহিস্কার হওয়া ছাত্রলীগ নেতা আরিফ খান জয়ের বিরুদ্ধে উত্থাপিত হওয়া অভিযোগ সম্পর্কে লিখিত জবাব আগামী ৩ দিনের মধ্যে চেয়েছে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগ। সেই সাথে তার লিখিত জবাব সন্তোষজনক না হলে তাকে সংগঠন থেকে চূড়ান্ত ভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট সুপারিশ প্রদানের কথাও উল্লেখ রয়েছে বিজ্ঞপ্তিতে।
প্রসঙ্গত, গত ১৫ আগস্ট শোক দিবসের র‌্যালিতে একটি ভিডিওতে বঙ্গবন্ধুকে নিয়ে মানহানিকর বক্তব্যের ১৫ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপরে গত বুধবার উপজেলা আইনশৃংখলা সভায় বিষয়টি নজরে নিয়ে আসেন বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জুলফিকার আলী। তিনি তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুকে নিয়ে এমন বক্তব্যের জন্য ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এদিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও নজরে আসে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের। ভিডিওটি যাচাই বাছাই করে প্রাথমিক ভাবে অভিযোগ সত্যতা পাওয়ায় তাকে সাময়িক বহিস্কার এবং ৩ দিনের মধ্যে অভিযোগের বিষয়ে লিখিত জবাব দিতে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়েছে।
বিডি/ডেস্ক