ব্যারিস্টার সুমনের খেলা দেখতে যাওয়ার ভাড়া না পেয়ে বিষপানে আত্মহননের চেষ্টা শিশুর !

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৫ মাস আগে

ব্যারিস্টার সুমনের ফুটবল খেলা দেখার জন্য দাদীর কাছে ভাড়ার টাকা না পেয়ে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে লোকমান আলী (১২) নামে এক মাদরাসাছাত্র বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেছে ।

রোববার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার আমজানখোর ইউনিয়নের বারোসা গ্রামে এ ঘটনা ঘটে। তাকে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
খবর পেয়ে আত্মহত্যার চেষ্টা করা শিশুটিকে দেখতে রাত সাড়ে ১০ টায় বালিয়াডাঙ্গী হাসপাতালে ছুটে যান ব্যারিস্টার সুমন।এসময় তিনি শিশুটির খোঁজ খবর নেন এবং তাকে তাৎক্ষণিক ১০ হাজার টাকা অনুদান দেন এবং ভবিষ্যতে তার লেখা পড়া সহ সকল প্রকার খরচ বহন করার প্রত্যয় ব্যক্ত করেন।
লোকমান আলী বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের বারোসা গ্রামের আব্দুল জব্বারের ছেলে।
লোকমানের নানা খোরশেদ আলম বলেন, নাতিটা ব্যারিস্টার সুমনের খেলা দেখতে যাওয়ার জন্য টাকা চেয়েছিল। তার দাদী টাকা দিতে পারেনি। তাই সে খেলাও দেখতে যেতে পারেনি।খেলা দেখতে যেতে না পারার কারণে বিষ খেয়েছে সে। সেটা জানার পর আমরা তাকে হাসপাতালে নিয়ে আসি। এখন সে মোটামুটি শঙ্কামুক্ত।
লোকমানের দুলাভাই মোস্তাফিজার রহমান বলেন, ‘ছোটবেলা থেকে লোকমান ফুটবল খেলার ভক্ত। কোথাও খেলা হলে তাকে ধরে রাখা যায় না।’
বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সঞ্জিব কুমার রায় বলেন, ‘তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা বর্তমানে ভালো রয়েছে।’
বিডি/আবুল