মানসম্মত শিক্ষা নিশ্চিতে ঠাকুরগাঁওয়ে ‘মা সমাবেশ’

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১২ মাস আগে

শতভাগ ভর্তি, ঝড়ে পড়া রোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে ঠাকুরগাঁওয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের বরুনাগাঁও ইয়াকুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: সামসুজ্জামানের সভাপতিত্বে মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অরুণাংশু দত্ত টিটো।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট অরুণাংশু দত্ত টিটো বলেন, একজন আদর্শ মা একটি আদর্শ পরিবার গঠন করে তুলতে পারে। একজন শিক্ষার্থীকে সত্যিকারের দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে একজন মা-ই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। সন্তানের পড়াশোনা থেকে শুরু করে সব বিষয়ে একজন আদর্শ মায়ের হস্তক্ষেপ থাকলে সন্তান তাঁর কাংখিত লক্ষ্যে পৌঁছাতে পারে। কাজেই সন্তানকে সুশিক্ষিায় শিক্ষিত করে গড়ে তুলতে একজন মায়ের ভূমিকা অপরীসীম। তাই প্রত্যেক মায়েদের অনুরোধ করছি আপনারা আপনাদের সন্তানদের প্রতি সার্বক্ষণিক খেয়াল রাখুন।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুনা লায়লা, সালন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলে এলাহি মুকুট চৌধুরী, সালন্দর ইউনিয়ন আ’লীগের সভাপতি ডা. মাজেদুর হক, বরুনাগাঁও ইয়াকুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিএমসি সভাপতি আতাউর রহমান সহ শিক্ষক ও অভিভাবক গণ।

মা সমাবেশে সালন্দর ইউনিয়নের ১৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মায়েরা অংশগ্রহণ করেন। আলোচনা সভার আগে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিডি/ডেস্ক

  • ঠাকুরগাঁওয়ে ‘মা সমাবেশ’
  •