মুক্তি পেলেন রুহুল কবীর রিজভী

লেখক: বাংলা ২৪ ভয়েস ডেস্ক
প্রকাশ: ১ মাস আগে

দীর্ঘ সাড়ে চার মাস পর কারাগার থেকে মুক্তি পেলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী। সব মামলায় জামিন লাভ করায় আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান বলে জানান ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী।

এ সময় জেলগেটে তাকে ফুল দিয়ে স্বাগত জানান রুহুল কবীর রিজভীর স্ত্রী আরজুমান আরা বেগমসহ দলীয় নেতাকর্মীরা।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুববিষয়ক সহসম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহসভাপতি ডা. জাহেদুল কবির জাহিদ, ঢাকা বিশ্ববিদ্যালয় এস এম হল ছাত্রদলের সাধারণ সম্পাদক রাজু আহমেদসহ দক্ষিণ কেরানীগঞ্জের নেতাকর্মীরা।

আরও পড়ুন : এসএসসি: প্রশ্নফাঁস রোধে কঠোর অবস্থানে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়

পরে একটি প্রাইভেট কারে নয়াপল্টনের উদ্দেশে রওনা দেন রুহুল কবীর রিজভী। গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে ঘিরে ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ব্যাপক সংঘর্ষ হয়। সেদিনই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে সাড়ে চার শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। সেদিন রুহুল কবীর রিজভীকেও আটক করে কারাগারে নেওয়া হয়।

এরপর তাকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তিনি কারাগারে যাওয়ার আগে দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে নিয়মিত কথা বলতেন। বিশেষ করে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে ও হামলা-মামলা নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলন করতেন রিজভী।

ডেস্ক/বিডি

     

কপি করলে খবর আছে