মেডিকেলে চান্স পাওয়া সেই ভ্যানচালকের মেয়েকে নগদ অর্থ দিলেন জেলা প্রশাসক

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৯ মাস আগে

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া মেধাবী শিক্ষার্থী আলপনা ও তাঁর বাবা ভ্যান চালক আফতাবর রহমানকে জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসক মাহবুবুর রহমান তাঁর কার্যালয়ে ডেকে বাবা ও মেয়েকে শুভেচ্ছা জানিয়ে আর্থিক সহায়তা হিসেবে ১৫ হাজার টাকা প্রদান করেন।

জেলা প্রশাসক বলেন, আলপনার স্বপ্নপূরণে জেলা প্রশাসন পাশে দাঁড়িয়েছে। ভ্যান চালক হয়েও তিনি একজন সচেতন অভিভাবক। এমন মানুষগুলোই সমাজ পরিবর্তনে কাজ করছে। আমি আলপনার উজ্জল ভবিষ্যত কামনা করছি।আলপনার আক্তারের বাড়ী বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ী ইউনিয়নের ধারিয়া বেলসাড়া গ্রামে। তাঁর পিতা আফতাবর রহমান একজন ভ্যান চালক। ভ্যান চালিয়েই তিনি তাঁর এবং তার বড় ভাই মুন্না আলীকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করাচ্ছেন।

ভ্যান চালক বাবার গল্প প্রথম আলো, আজকের পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর ব্যাপক আলোচিত হয়। এরপরেই অনেকেই সহযোগিতার জন্য এগিয়ে আসেন। তবে কারো সহযোগিতা নেননি ভ্যান চালক আফতাবর রহমান।আফতাবর রহমান জানান, পত্রিকায় লেখালেখি ও ফেসবুকে প্রচারের পর অনেকেই আমাকে মোবাইলে এবং সরাসরি বাড়ীতে গিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। সহযোগিতা হাত বাড়িয়ে দিয়েছেন অনেকেই। তবে কারো কোন সহযোগিতা ছাড়াই মেয়েকে চেষ্টা করবো পড়াশোনা করানোর। আজ ডিসি সাহেব শুভেচ্ছা জানিয়েছেন। মেয়েকে চিকিৎসক বানিয়ে মানুষের সেবায় নিয়োজিত করতে চান তিনি।

আলপনা আক্তার বলেন, বাবার স্বপ্ন করতে চাই। আমার যাবতীয় খরচ এবং দেখাশোনা করার জন্য তিনিই যথেষ্ট। আমার বাবা সবকিছু চালিয়ে নিতে পারবেন।

বাপ্পী/বিডি