রমজান সাধারন মানুষের জন্য কষ্টের মাস -মির্জা ফখরুল

লেখক: নিজস্ব প্রতিনিধি
প্রকাশ: ৯ মাস আগে

আওয়ামীলীগের বিভিন্ন সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে দ্রব্যমূল্যের উর্দ্ধগতীর কারণে এই রমজান সাধারন মানুষের জন্য কষ্টের মাস হয়ে এসছে। এই রমজান মাসে গণতন্ত্রের মাতা দেশ নেত্রী বেগম খালেদা জিয়া গৃহবন্দী হয়ে আছেন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মিথ্যা মামলার সাজা মাথায় নিয়ে দেশের বাইরে নির্বাসিত। বিএনপি’র প্রায় ৩৫লক্ষ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা এবং অসংখ্য নেতাকর্মী এখনো কারাগারে রয়েছে।

মির্জা ফখরুল গতকাল সোমবার বিকালে জেলা বিএনপি ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত (দলীয় কার্যালয়ে) দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান , সাধারন সম্পাদক মির্জা ফয়সাল আমিন, সহ সভাপতি আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ সহ বিএনপি অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল আরো বলেন, বাংলাদেশের ৫০ বছর অতিক্রান্ত করছে। সুখি সমৃদ্ধ একটি গণতান্ত্রিক বাংলাদেশ পাবার আশায় আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। কিন্তু র্দুভাগ্যের বিষয় এই সময়ে যা হবার প্রয়োজন ছিলো তা এখনো হয় নাই। অনিশ্চয়তার মধ্যে চলছে দেশ, এখনো মানুষ তার মৌলিক অধিকারগুলো থেকে বঞ্চিত। লক্ষ লক্ষ টাকা দেশ থেকে পাচার করে দেয়া হচ্ছে। বর্গিদের মতো আওয়ামীলীগ এসেছে এদেশ থেকে সবছিু লুট করতে। সরকারের প্রতিটি ক্ষেত্রে এখন দুর্নীতি , যা কল্পনাও করা যায় না। এঅবস্থায় দেশকে বাঁচাতে রুখে দাড়াতে হবে , প্রতিবাদ করতে হবে। এদেশে আপোষে কোন মিমাংসা হবে না, বিএনপি পরিস্কার করে বলেছে প্রধান মন্ত্রীকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন করে জনগণের প্রতিনিধিদের মাধ্যমে সরকার গঠন হবে তারা এই দেশ পরিচালনা করবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দ্যেশে ফখরুল আরো বলেন, আগামী দিনে ফ্যসিবাদী সরকারের সাথে লড়াই করবার জন্য নিজেদের মধ্যে বিভেদ ভুলে দলকে সুসংগঠিত করতে হবে। সেই সাথে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনে গ্রহণযোগ্য নির্বাচন যেন করতে পারি সেজন্য এই রমজানে আল্লাহ্র কাছে সেই দোয়া চাইবো। কিছু দিনের মধ্যে খুশির বার্তা নিয়ে ঈদ আসবে। আল্লাহ্ যেন দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যেন দেশে ফিরে এসে নেতৃত্ব দিতে পারেন, দলীয় নেতাকর্মীরা যেন মামলা থেকে রেহাই পায় , গুম হয়ে যাওয়া নেতাকর্মীরা যেন ফিরে আসে এবং যাদের হত্যা করা হয়েছে তাদের পরিবারে যেন শান্তি পায় সেই সুদিন আল্লাহ্র কাছে চাইবো।

ডেস্ক/বিডি