রাণীশংকৈলে অপহরণের ১০ দিন পেরিয়ে গেলেও উদ্ধার হয়নি শিশু তাসফিয়া!

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৬ মাস আগে

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে অপহরণের ১০ দিন পেরিয়ে গেলেও এখনো উদ্ধার হয়নি মােছা: তাসফিয়া আক্তার (১২) নামে এক মাদ্রাসা ছাত্রী।
প্রথমে থানায় সাধারণ ডায়েরী ও পরে অপহরণের মামলা দায়ের করা হলেও এখনো তার সন্ধান দিতে পারেনি পুলিশ।
মামলার বিবরণে জানা যায়, রানীশংকৈল উপজেলার কাশিপুর আরাজীচদন মালিবস্তির মাে: সাহেব আলীর মেয়ে ও মহারাজা দাখিল মাদ্রাসার ৭ম শ্রেণীর ছাত্রী গত ২১ জুলাই সকালে বাড়ি থেকে নেকমরদের উদ্দেশ্যে বের হয়ে আর ফিরে আসেনি। পরে পরিবারের লােকজন বিভিন্ন স্থানে ও আত্মীয়-স্বজনের বাড়িতে খােঁজাখুঁজির পর না পেয়ে রানীশংকৈল থানায় সাধারণ ডায়রী করেন।
৩ দিন পর সাহেব আলী জানতে পারেন তার মেয়ে ওই দিন বাড়ি থেকে বের হয়ে মহাসড়কে ওঠার সাথে সাথেই মিঠু (২২) নামে এক যুবক দলবল নিয়ে তাকে অপহরণ করে নিয়ে যায়। পরে ২৪ জুলাই তিনি বাদী হয় ৫ জনের নাম উল্লেখ করে রানীশংকৈল থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।
এ মামলায় রানীশংকৈল উপজেলার কাদিহাট পাটশ্রী গ্রামের নজিরের ছেলে মাে: মিঠু (২২), শুভ (২১), মৃত- আব্দুলের ছেলে মাে: জিয়ারুল ইসলাম (৪৫), ইসলামের ছেলে মাে: নাজিম (২০), একই উপজেলার আরাজী চদনচহট টাঙ্গাগজ গ্রামের ইসলামের ছেলে মাে: হাসিম (২০) কে আসামী করা হয়।
ওই শিশুর পিতা সাহেব আলী বলেন, আমার মেয়েকে উদ্ধারের জন্য পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন স্থানে যােগাযােগ করেও মেয়ের কােন সন্ধান পাইনি।
মামলার তদন্তকারী কর্মকর্তা রানীশংকৈল থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) ফনি ভুষণ রায় বলেন, ওই ছাত্রীকে উদ্ধারের জন্য পুলিশ তৎপর রয়েছে।এছাড়া আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।
বিডি/শামীম