রুহিয়ায় বিএনপি’র সমাবেশে ১৪৪ ধারা জারির প্রতিবাদে সংবাদ সম্মেলন

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৫ মাস আগে

কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সারা দেশে গুম, খুন এবং জ্বালানী তেল, সার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে ঠাকুরগাঁও জেলার রুহিয়া থানা বিএনপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশে ১৪৪ ধারা জারির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

ঠাকুরগাঁও জেলা বিএনপির আয়োজনে মঙ্গলবার দুপুরে বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান লিখিত বক্তব্যে জানান, কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচীর আওতায় ৩০ আগষ্ট রুহিয়ায় আমাদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার কথা ছিলো। সে মোতাবেক আমরা গত ২১ তারিখেই রুহিয়া থানায় বিষয়টি লিখিতভাবে জানাই। অথচ কর্মসূচীর আগের দিন ২৯ তারিখে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমাদের লিখিতভাবে জানান যে, সে স্থানে কোন ধরনের সভা সমাবেশ বা লিফলেট বিতরণ করা যাবেনা এবং ১৪৪ ধারা জারি করে সেসব বন্ধ করার নির্দেশ দেওয়া হল। এর আগেও গত ২৮ তারিখে জেলার পীরগঞ্জ উপজেলায়ও একই ঘটনা ঘটায় প্রশাসন। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং ১৪৪ ধারা প্রত্যাহারপূর্বক সভা সমাবেশের আয়োজনের অধিকার ফিরিয়ে দিতে জোর দাবী করছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন রুহিয়া থানা বিএনপির সভাপতি মোস্তফা, সাধারন সম্পাদক মানিক, জেলা বিএনপির সহ সভাপতি নুর করিম, সুলতানুল ফেরদৌস নম্র চৌ:, আল মামুন আলম, জেলা যুবদল সভাপতি চৌ: আবু নুর সহ দলের অন্যান্য নেতা কর্মীরা।
বিডি/বাপ্পী