র‍্যাব-১৩’র অভিযানে ১৪৫ কেজি গাঁজা সহ মাদক কারবারি গ্রেফতার

লেখক: ডেস্ক রিপোর্ট
প্রকাশ: ৮ মাস আগে

র‍্যাব-১৩’র অভিযানে ১৪৫ কেজি গাঁজা সহ ১ মাদক কারবারি গ্রেফতার হয়েছে।
র‍্যাব-১৩ সূত্রে জানাগেছে, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে দিনাজপুর জেলার বিরামপুর থানাধীন ৩নং খানপুর ইউপি ৩ নং ওয়ার্ডের অর্ন্তগত বাগলপাড়া এলাকায় ব্যবসার উদ্দেশ্যে গাঁজা সংগ্রহ করা হচ্ছে।
পরবর্তীতে, উক্ত গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার  (৮জুন) মধ্য রাতে  ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুর এর দুইটি আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে মুশফিকুর রহমান (৩৫) এর বসতঘর এবং তৎসংলগ্ন নির্মানাধীন বিল্ডিং ঘেরাও করে  অভিযান পরিচালনা করে  নির্মানাধীন বিল্ডিং ঘরের এক কোনে ১৪৫ (একশত  পঁয়তাল্লিশ) কেজি গাঁজা সহ মাদক কারবারি মুশফিকুর রহমানকে গ্রেফতার করে।
র‍্যাব আরও জানায় আসামী একজন আন্তঃজেলা অবৈধ মাদক ব্যবসায়ী চক্রের মূলহোতা ও মাদক সিন্ডিকেট চক্রের লিডার হিসেবে স্থানীয় ভাবে কুখ্যাতি রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত উক্ত মাদক ব্যবসায়ী দীর্ঘদিন যাবৎ অতি গোপনে বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে কুমিল্লা   ও ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী এলাকা হতে বড় বড় চালানের মাধ্যমে গাঁজা সংগ্রহ করে স্থানীয় মাদক ব্যবসায়ীদের নিকট পাইকারি ও খুচরা বিক্রয় করে আসছে মর্মে স্বীকার করে।
ধৃত আসামীর বিরুদ্ধে দিনাজপুর জেলার বিরামপুর থানায় র‌্যাব বাদী হয়ে একটি মাদক মামলা দায়ের করে আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৩’র ফ্লাইট লেফটেন্যান্ট সহকারী পরিচালক(মিডিয়া) মাহমুদ বশির আহমেদ।
বিডি/রঞ্জু