শিক্ষার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে সরকার-এ্যাড. অরুণাংশু দত্ত টিটো

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৯ মাস আগে

বর্তমান সরকারকে শিক্ষা ও কৃষি বান্ধব সরকার উল্লেখ করে ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুণাংশু দত্ত টিটো বলেন, শিক্ষার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে সরকার। তিনি বলেন, বিএনপি-জামায়াত সরকার ক্ষমতায় থাকাকালীন দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছিলো, কৃষকদের সারের জন্য গুলি খেতে হয়েছিলো, কিন্তু বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় এখন কৃষককে আর সারের জন্য চিন্তা করতে হয় না, ফলে কৃষিতে আমরা আজ স্বয়ং সম্পুর্ণ। শিক্ষার্থীদের সরকারের পক্ষ থেকে সকল প্রকার সাহায্য সহযোগিতা করা হচ্ছে, বিনামূল্যে পাঠ্যবই বিতরণসহ মেয়েদের বিনাবেতনে পড়ালেখা নিশ্চিত করেছে, উপবৃত্তি প্রদান করা হচ্ছে-যাতে শিক্ষার্থীরা স্কুলমূখী হয়, পড়ালেকায় মনোনিবেশ করতে পারে।
মঙ্গলবার (১৩ জুন) সকাল ১১টায় ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ কার্যালয়ে সদর উপজেলা পরিষদের আয়োজনে ও বাস্তবায়নে ঠাকুরগাঁওয়ে চলতি অর্থ বছরে এডিপি’র বরাদ্দ হতে সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা উপকরণ ও কৃষকদের মাঝে কৃষি সরঞ্জমাদি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো: সামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষি ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও কৃষাণ-কৃষাণীরা উপস্থিত ছিলেন।
এডিপি’র অর্থায়নে এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩শ শিক্ষার্থীকে স্কুল ব্যাগ, ২ হাজার ৬শ ছাত্রীর জন্য স্যানেটারি ন্যাপকিন, ৬০টি সিলিং ফ্যান, সদর উপজেলার অতি দরিদ্র প্রায় ২শ পরিবারের মাঝে নলকূপ এবং ২শতাধিক প্রান্তিক কৃষকদের মাঝে স্প্রে মেশিন বিতরণ করা হয়।
এছাড়াও এসময় কৃষি প্রণোদনা হিসেবে ঠাকুরগাঁও সদর উপজেলায় প্রায় ৩ হাজার ৪শ প্রান্তিক কৃষকের মাঝে জনপ্রতি ১০ কেজি ডেব ও ১০ কেজি পটাশ মিলে মোট ২০ কেজি সার প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে কৃষকদের মাঝে এ সার বিতরণ করা হবে বলে জানান সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুণাংশু দত্ত টিটো।
ডেস্ক/বিডি
  • শিক্ষার মানোন্নয়ন
  • শেখ হাসিনা
  • সরকার
  •    

    কপি করলে খবর আছে