শেখ রাসেল দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমির মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৪ মাস আগে

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কনিষ্ঠ ভ্রাতা শেখ রাসেল’র ৫৯তম জন্মদিন তথা শেখ রাসেল দিবস উপলক্ষ্যে ঠাকুরগাঁও জেলা শিল্পকলা একাডেমি নানা কর্মসুচি পালন করেছে।

কর্মসুচির মধ্যে গত রোববার জেলা শিল্পকলা একাডেমিতে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিষয় ছিল ‘আমার তুলিতে শেখ রাসেল’ এবং রচনা প্রতিযোগিতার বিষয় ছিল ‘প্রিয় শেখ রাসেল’।

এছাড়া ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মদিনে আয়োজন করা হয় পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্জেত জেলা প্লারশাসক (সার্বিক) মামুন ভূঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট রামকৃষ্ণ বর্মন, আ’লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক,জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি মঞ্জুর ইল হক, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক পার্থ সারথী দাস, জেলা কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন ইমন সহ শিল্পকলা একাডেমির প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

শেষে জেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এর আগে শিল্পকলা একাডেমি আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

বিডি/ডেস্ক