সন্তানদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলা চর্চায় রাখতে হবে -সমীর

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১২ মাস আগে

অভিভাবকদের প্রতি তাদের সন্তানদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলা চর্চায় রাখার পরামর্শ দিয়েছেন ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের ১নং আসনের (সদর উপজেলা) সদস্য দেবাশীষ দত্ত সমীর। তিনি বলেন, আপনার সন্তানদের বিদ্যালয়ে পাঠিয়ে চুপ করে বসে থাকলে চলবে না। আপনাদের সন্তান কোথায় যাচ্ছে, কি করছে, কাদের সাথে মিশছে-এসব লক্ষ্য রাখতে হবে। তিনি আরও বলেন, বর্তমান সময়ের অধিকাংশ শিক্ষার্থীরাই মোবাইল গেমে আসক্ত। তাদের এ থেকে বিরত রাখতে হবে, তাদের খেলাধুলায় মনোনিবেশ করাতে হবে। খেলাধুলা করলে শরীর ও মন দুটোই ফ্রেস থাকে, মনের মাঝে কোনো খারাপ চিন্তাধারা আসে না।

বৃহস্পতিবার (২ মার্চ) ঠাকুরগাঁও সদর উপজেলার দেহন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা পড়ালেখার পাশাপাশি অবশ্যই খেলাধুলা চর্চা করবা। আমি জানি ভালো রেজাল্ট করতে হলে পড়ালেখায় বেশি সময় দিতে হয়। কিন্তু শরীর ও মন ঠিক রাখতে হলেও খেলাধুলার বিকল্প নেই। এজন্য পড়লেখাও করতে হবে এবং খেলাধুলার চর্চাও অব্যাহত রাখতে হবে। তবেই সামনের দিকে এগিয়ে যাওয়া সম্ভব হবে।

দেহন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো: মহিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গেষ্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন রায়পুর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, দেহন উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মো: রুহুল আমিন, মিজানুর রহমান, দেহন উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: খলিলুর রহমান, রায়পুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মো: হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক জয়দেব বর্মন প্রমুখ।

দেহন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দরা।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের ১নং আসনের (সদর উপজেলা) সদস্য দেবাশীষ দত্ত সমীরকে ব্যান্ডের তালে তালে ও ফুল ছিটিয়ে বরণ করে নেয় বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিডি/ডেস্ক

  • পড়ালেখার পাশাপাশি খেলাধুলা চর্চায় রাখতে হবে
  •    

    কপি করলে খবর আছে