সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের মানববন্ধন

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৫ মাস আগে

পেশাগত দায়িত্ব পালনকালে বাংলাদেশ প্রতিদিনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটু, দৈনিক মানবকন্ঠের পীরগঞ্জ উপজেলা প্রতিনিধি লাতিফুর রহমান লিমন, রাজশাহীর এটিএন নিউজের রাজশাহী জেলা প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরা পার্সন রুবেল ইসলামসহ ৪ সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা ও নির্যাতনের প্রতিবাদে এবং বাংলাদেশের সকল সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারসহ অপরাধীদের গ্রেফতার দাবীতে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে শহরের চৌরাস্তায় টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ব্যানারে এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে জেলার সাংবাদিক সমাজ। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মুনসুর, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও  যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি পার্থ সারথী দাস, সাধারণ সম্পাদক ও মাই টিভির জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম রোহান, মাছরাঙ্গা টিভির জেলা প্রতিনিধি বদরুল ইসলাম বিপ্লব প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, জেগে ওঠো জাতির বিবেক। আর কতো হামলার শিকার ঘটবে, আর নয় চুপ চাপ এখন সময় জেগে ওঠার।তারা বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় গত ৩ সেপ্টেম্বর ঠাকুরগাঁওয়ের রুহিয়া বিএনপি ও মহিলা লীগের বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে মারপিট সময় বিএনপির নেতা কর্মীরা বাংলাদেশ প্রতিদিনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটু উপর সন্ত্রাসী হামলার চালান। গত ৩১ আগস্ট বুধবার দুপুরে পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তার এসবিএসি ব্যাংকের সামনে উপজেলা ছাত্রলীগের আয়োজনে কালো পতাকা মিছিলের ছবি তোলার সময় দৈনিক মানবকন্ঠের উপজেলা প্রতিনিধি লাতিফুর রহমান লিমনের ওপর সন্ত্রাসী হামলা চালানো হয় ও রাজশাহীর বিএমডি এর অসাধু কর্মকর্তা- নির্বাহী পরিচালক আব্দুল রশিদের নেতৃত্বে কর্মচারী কর্তৃক এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেলের ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে ক্যামেরা ও বুম ভাঙচুর করা হয়।
বক্তারা বলেন,এ সকল ঘটনায় আমরা হতবাক ও শঙ্কিত, এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সারাদেশে একেরপর এক সন্ত্রাসী কর্তৃক সাংবাদিকদের উপর হামলার গভীর উদ্বেগ প্রকাশ করছি।
এছাড়াও এসময় সাংবাদিক নির্যাতন বন্ধের দাবিতে সমগ্র দেশের সাংবাদিকদের কঠিন ঐক্য গড়ে তোলার উদাত্ত আহ্বান জানান বক্তারা।
বিডি/ডেস্ক