সাংবাদিক মকবুল হোসেন এঁর ২য় মৃত্যুবার্ষিকি

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৬ মাস আগে

ঠাকুরগাঁওয়ের রুহিয়া থানার বিশিষ্ট সাংবাদিক মরহুম মকবুল হোসেন এর ২য় মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। পারিবারিকভাবে বাড়ীতে মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে তাঁর আত্মার মাগফেরাত কামনা করা হয়।

গত ২০২০ সালের ৩০ জুলাই মহান সৃষ্টিকর্তার ডাকে পরিবার আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের রেখে না ফেরার দেশে পাড়ি জমান সাংবাদিক মকবুল হোসেন।

মৃত্যু’র আগে মরহুম মকবুল হোসেন দৈনিক লোকায়ন ও দৈনিক মানব বার্তা সহ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় কাজ করেছেন।

মরহুম মকবুল হোসেন শুধু একজন সাংবাদিক ছিলেন না। ছিলেন একজন ভাল লেখক ও সংগঠক। এছাড়াও তিনি স্থানীয় পরিবহন শ্রমিকদের বিপদ আপদে দিয়েছেন নেতৃত্ব। মৃত্যু কালীন সময় পর্যন্ত রুহিয়া থানা প্রেসক্লাবের সভাপতি দায়িত্ব পালন তিনি।

মরহুমের মৃত্যুবার্ষিকীতে ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাব সহ জেলার বিভিন্ন সামাজিক ও সাংবাদিক সংগঠন তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করেন ও তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন।

সাংবাদিক মকবুল হোসেন এর উত্তরসূরী সাংবাদিক আপেল মাহমুদ জানান, আমার বাবা ছিলেন অন্যায়ের প্রতিবাদী কন্ঠস্বর। সারাটা জীবন তিনি তার লেখনীর মাধ্যমে ঘুনে ধরা সমাজের নানা অনিয়মের চিত্র তুলে ধরেছেন জাতির সামনে।কোনোদিন অন্যায়ের কাছে মাথা নত করেননি-বাবার সেই আদর্শ বুকে লালন করে আমিও এ পেশায় যুক্ত হয়েছি।যতোদিন বেঁচে থাকবো বাবার দেখানো পথেই হেটে যাবো।

বিডি/ডেস্ক