স্কুলছাত্রী যৌন হয়রানি মামলার আসামী আ’লীগের বিক্ষোভ মিছিলে; রাজনীতি অঙ্গনে নিন্দার ঝড় !

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৮ মাস আগে

স্কুলছাত্রীকে যৌন হয়রানি করার অপরাধে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানায় দায়ের করা মামলার প্রধান আসামী আসাদুল্লাহ নামে এক বখাটে যুবক বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিলে অংশ নেওয়ায় নিন্দার ঝড় উঠেছে উপজেলার রাজনৈতিক অঙ্গনে। কেউ বলছেন নিজেকে আওয়ামী লীগার হিসেবে জায়েজ করতে মিছিলে অংশ নিয়েছে ওই যুবক। আবার কেউ বলছেন মামলা থেকে নিস্কৃতি পেতে ও রাজনৈতিক ফায়দা নিতে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে উপজেলা আ’লীগ আয়োজিত বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছে সেই যুবক।

এর আগে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রদানের প্রতিবাদে শনিবার (৪ জুন) বিকেলে বালিয়াডাঙ্গী উপজেলা আ’লীগ আয়োজিত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সেই মিছিলের সামনের সারিতেই আসাদুল্লা নামের ওই যুবককে দেখা যায়।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য হুমায়ুন কবীর জানান, এটি একটি নিন্দনীয় ঘটনা।স্কুলছাত্রীকে যৌন হয়রানিকারি কখনোই আ’লীগ করতে পারে না। ওই যুবক হয়তো মনে করেছে আ’লীগের মিছিলে অংশ নিলেই সে আ’লীগের কর্মী হয়ে যাবে।আমি পরিস্কার ভাষায় বলতে চাই-অপরাধীদের কোন দল নেই, তারা দলে ভিড়ার চেষ্টা করে নিজেদের অপকর্ম ঢাকতে।

একই সুরে কথা বলেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী।তিনি বলেন, আসাদুল্লাহ একজন বখাটে যুবক।বখাটে আসাদুল কলেজ লাইন ও তার বাসার আশপাশের কয়েকটি কোচিং ও প্রাইভেট সেন্টারের মেয়েদের বিরক্ত করে বলে শুনেছি। এছাড়া তার নামে বালিয়াডাঙ্গী থানায় স্কুলছাত্রীকে যৌন হয়রানির মামলা রয়েছে। দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল আ’লীগে এসব অপরাধীদের কোন ঠাঁই নেই।

প্রসঙ্গত, গত ১৪ই অক্টোবর ২০২১ সালে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানায় এক স্কুলছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে আসাদুল্লাহ (২২) নামের এক বখাটের বিরুদ্ধে নারী শিশু নির্যাতন আইনে একটি মামলা রুজু হয়। স্কুলছাত্রীর পিতা এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ দেয়। পরে অভিযোগ তদন্ত করে মামলা রুজু করা হয়। যার মামলা নং-০৪, তাং-১৪/১০/২১।

বখাটে আসাদুল্লাহ বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের মেম্বারপাড়া এলাকার সাবেক ইউপি সদস্য মৃত এহ্সান আলীর ছেলে।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত ১২ই অক্টোবর সকালে স্কুলছাত্রীটি বাসা হতে আইডিয়াল প্রি-ক্যাডেট স্কুলে যাওয়ার জন্য রওয়ানা দেয়। পথিমধ্যে আসাদুল্লাহ স্কুলছাত্রীর সাথে কথা বলার জন্য রাস্তা আটকায়। এসময় ওই স্কুলছাত্রী থামতে না চাইলে আসাদুল্লাহ তার ব্যাগ ও হাত ধরে টানাটানি করে ও শারিরিক যৌন হয়রানী করে। পরে কোনভাবে স্কুলছাত্রী পালিয়ে গিয়ে বাসায় তার বাবাকে বিষয়গুলো জানায়। পরে স্কুলছাত্রীর পিতা স্কুল কর্তৃপক্ষ ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের সাথে কথা বলে আসাদুল্লাহকে আসামী করে বালিয়াডাঙ্গী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

বিডি/ডেস্ক