১ জানুয়ারী বই বিতরণ এখন উৎসবে পরিণত হয়েছে-টিটো

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ মাস আগে

১ জানুয়ারী মানে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়ার দিন। এখন আর আর নতুন বইয়ের জন্য দিনের পর দিন অপেক্ষা করতে হয় না। বর্তমান আ’লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার এ এক বিশাল অবদান-এ অবদানকে আমরা কোনভাবেই অস্বীকার করতে পারি না। তাই তো ১ জানুয়ারীর বই বিতরণ এখন উৎসবে পরিণত হয়েছে।

রবিবার (১ জানুয়ারী) দুপুরে জেলা শহরের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সিএম আইয়ুব বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া উপলক্ষে আয়োজিত বই বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান ও সিএম আইয়ুব বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি অ্যাড. অরুণাংশু দত্ত টিটো।

অ্যাড. টিটো বলেন, আপনারা বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেখেছেন শিক্ষার্থীদের নতুন বই পেতে কত ভোগান্তি পোহাতে হতো। বিদ্যালয় থেকে বই যথাসময়ে না পেয়ে লাইব্রেরী থেকে শিক্ষার্থীরা বই সংগ্রহ করে নতুন ক্লাশের পড়া পড়তো। কিন্তু এখন আর সেই ভোগান্তি নেই, বছরের প্রথম দিনেই শিক্ষার্থীরা তাদের ক্লাশের নতুন বই হাতে পেয়ে যাচ্ছে। শুধু শিক্ষা ক্ষেত্রেই নয়, বর্তমান সরকার দেশের প্রত্যেকটি সেক্টরেই ব্যাপক পরিবর্তন এনেছেন-যার সুফলতা ভোগ করছি আমরা। এসময় তিনি বর্তমান সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন ও উন্নয়নের ধারা ধরে রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে পূণরায় আ’লীগ সরকারকে ক্ষমতায় আনতে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

সিএম আইয়ুব বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপেন্দ্র নাথ ঝাঁ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বই বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থী-অভিভাবক ছাড়াও বিদ্যালয় ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে সদর উপজেলার বি-আখড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশকটি বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্সার্থীদের হাতে নতুন বই তুলে দেন সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সভাপতি অ্যাড. অরুণাংশু দত্ত টিটো।

বিডি/ডেস্ক