ঠাকুরগাঁওয়ে জাল সনদ তৈরীর অপরাধে উদ্যোক্তা ও গ্রহিতার কারাদন্ড!

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১ বছর আগে

ঠাকুরগাঁওয়ে অর্থের বিনিময়ে ভূয়া জন্ম সনদ তৈরীর অপরাধে জন্ম সনদ তৈরীকারি সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা মানিক চন্দ্র রায় (৩০) ও জাল সনদ প্রদর্শনকারি মো: জেল হক নামে এক ব্যক্তিকে অর্থদন্ডসহ বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

গতকাল বুধবার (১৫ মার্চ) বিকেলে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ঠাকুরগাঁও সদর তানজিলা তাসনিম এ দন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত মানিক চন্দ্র রায় সদর উপজেলার কচুবাড়ি নামক এলাকার বুধারু বর্মনের ছেলে ও আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা। আর জেল হক একই উপজেলার সালন্দর সিংপাড়া (আলীর মোড়) এলাকার কাদের মিস্ত্রির ছেলে।

জাল সনদ তৈরীর অপরাধে মানিক চন্দ্রকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা এবং জেল হককে জাল সনদ প্রদর্শনের অপরাধে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, সালন্দর সিংপাড়া এলাকার জেল হক সরকারি সুবিধা পাওয়ার আশায় সালন্দর ইউনিয়ন পরিষদে জন্ম সনদ জমা দেন। এদিকে তার জন্ম সনদটি জাল হিসেবে সনাক্ত করেন সালন্দর ইউনিয়ন পরিষদের সচিব। বিষয়টি জানাজানি হলে জেল হক স্বীকার করেন তার এ ভূয়া সনদটি তিনি টাকার বিনিময়ে আউলিয়পুর ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা মানিক চন্দ্র রায়ের কাছে করে নিয়েছেন। পরে খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ঠাকুরগাঁও সদর তানজিলা তাসনিম ঘটনাস্থলে গিয়ে দুজনের স্বীকারোক্তিতে মানিক চন্দ্র রায়কে দুই হাজার টাকা জরিমানাসহ এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও জেল হককে এক হাজার টাকা জরিমানাসহ সাত দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

বিডি/ডেস্ক

  • জাল সনদ তৈরীর অপরাধে উদ্যোক্তা ও গ্রহিতার কারাদন্ড!
  •    

    কপি করলে খবর আছে