ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতাকে থানা হেফাজতে নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত শুরু

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১১ মাস আগে

ঠাকুরগাঁওয়ে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলককে বিনা দোষে বৈশাখী মেলা প্রাঙ্গন থেকে আটক করে থানায় নিয়ে নির্মম নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলার বিচার বিভাগীয় তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। রবিবার (১৪ মে) বিকেলে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো: আলাউদ্দিনের নেতৃত্বে বিচার বিভাগীয় তদন্ত শুরু হয়। 

এর আগে গত ১০ মে ভুক্তভোগী জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলক বাদী হয়ে ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতে এই মামলা দায়ের করেন। মামলার আসামীরা হলেন-ঠাকুরগাঁও সদর থানার ওসি মো: কামাল হোসেন, পুলিশ পরিদর্শক (অপারেশন) মো: লতিফ, এসআই খোকা চন্দ্র রায়, এসআই মোতালেব ও এএসআই মো: হাফিজ।

মামলার শুনানীতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মামুনুর রশীদ বাদী পুলকের কাছ থেকে পুলিশের দ্বারা অমানবিক নির্যাতনের বিস্তারিত বর্ণনা শুনে ২৪ ঘন্টার মধ্যে নির্যাতন ও চিকিৎসার তথ্য প্রমাণাদি আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। সেই সাথে ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেনকে একটি মোকাদ্দমা রুজু করার নির্দেশ দিয়ে ঘটনার বিচার বিভাগীয় নিরপেক্ষ তদন্তের জন্য জেলায় কর্মরত একজন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটকে দ্বায়িত্ব প্রদানের নির্দেশ দেন। সেই আদেশের প্রেক্ষিতে বিচার বিভাগীয় তদন্ত কার্যক্রম শুরু করলেন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো: আলাউদ্দিন।

আরও পড়ুন : যুবলীগ নেতাকে পেটানো ও‌সি কামালকে অবশেষে প্রত্যাহার

বিচার কার্যক্রম শুরুর প্রথম দিনে তিনি মামলার বাদীকে সাথে নিয়ে থানা পরিদর্শন করেছেন। এসময় তিনি বাদীর আংশিক জবানবন্দি লিপিবদ্ধ করেন।

ওসি কামাল হোসেন কর্তৃক নির্যাতিত যুবলীগ নেতা আসাদুজ্জামান পুলক জানান, তদন্তকারী কর্মকর্তা আমাকে চিঠি দিয়ে ১৪ মে বিকেল তিনটায় তাঁর কার্যালয়ে হাজির হতে বললে আমি সেখানে উপস্থিত হই। পরবর্তীতে তিনি আমাকে সাথে নিয়ে থানায় প্রবেশ করেন এবং কোথায়, কিভাবে আমাকে নির্যাতন করা হয়েছে সেসব সরেজমিনে দেখেন। পরবর্তীতে তিনি আমাকে আটকের ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করবেন বলে জানিয়েছেন।

পুলক আরও জানান, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। ন্যায্য বিচারের আশায় আমি আদালতের স্মরনাপন্ন হয়েছি। আশাকরি ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদান করবে আদালত।

ডেস্ক/বিডি

  • থানা হেফাজতে নির্যাতন
  • বিচার বিভাগীয় তদন্ত
  • যুবলীগ নেতা
  •    

    কপি করলে খবর আছে