ঠাকুরগাঁওয়ে রাসেল দিবস উপলক্ষে শিশু একাডেমির চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

লেখক: নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২ years ago

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কনিষ্ঠ ভ্রাতা শেখ রাসেল’র ৫৯তম জন্মদিন তথা শেখ রাসেল দিবস উপলক্ষ্যে ঠাকুরগাঁও জেলা শিশু একাডেমির আয়োজনে অনুষ্ঠিত চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শেখ রাসেল দিবস-২০২২ পালনে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, এমপি।

এসময় জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, পৌর মেয়র আঞ্জুমআরা বেগম বন্যা, জেলা আ’লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, জেলা আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, জেলা কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন ইমন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী সহ সরকারি-বেসরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: জবেদ আলী জানান, শিশু রাসেলের জীবন সম্পর্কে শিশু-কিশোরদের কাছে তুলে ধরতে প্রতি বছর তাঁর জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে ঘোষণা করা হয়েছে। রাষ্ট্রীয়ভাবে দ্বিতীয়-বারের মতো পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস-২০২২।এবারের নির্ধারিত প্রতিপাদ্য ছিলো ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’। রাসেল দিবস পালন উপলক্ষ্যে গত ৩০ সেপ্টেম্বর পাঁচ উপজেলায় চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা আয়োজন করেছিলো জেলা শিশু একাডেমি।আজ প্রতিযোগিতায় বিজয়ী ২১ জনকে পুরস্কৃত করা হলো।

প্রসঙ্গত, শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ঢাকার ধানমন্ডি ৩২ নম্বর সড়কের বাসায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫-এর ১৫ আগষ্ট জাতির পিতার সাথে তাঁকেও নির্মমভাবে হত্যা করা হয়।

বিডি/ডেস্ক

  • চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
  •  

    কপি করলে খবর আছে